রোগীর কল্যাণে নতুন অ্যাপ ‘হ্যালো ডক্টর এশিয়া’

গৌরীপুর নিউজ
প্রকাশিত : রবিবার ২৮ এপ্রিল, ২০১৯ /

রোগীদের সুবিধার্থে স্বাস্থ্যখাতে প্রচলিত প্রায় সব অনলাইনসেবা মিলবে ‘হ্যালো ডক্টর এশিয়া’ মোবাইল অ্যাপ্লিকেশনে। ‘সবার জন্য অনলাইন স্বাস্থ্যসেবা’-এ প্রত্যয় নিয়ে সম্প্রতি যাত্রা শুরু করেছে ‘হ্যালো ডক্টর এশিয়া’। হ্যালো ডক্টর এশিয়ার প্রতিষ্ঠাতা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ফোরকান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোগীরা খুব সহজেই চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনসালটেশন, চ্যাট কনসালটেশন, অনলাইনে প্রেসক্রিপশন ও স্বাস্থ্যকেন্দ্রিক তথ্য আদান প্রদান করতে পারবেন। বিদেশে কর্মরত প্রবাসীরাও এই অ্যাপে সেবা পাবেন।

বর্তমানে প্রায় ১০০ জন চিকিৎসক এই মোবাইল অ্যাপ্লিকেশনে অনলাইন স্বাস্থ্যসেবা প্রদানে যুক্ত আছেন এবং প্রতিদিনই নতুন নতুন বিশেষজ্ঞ চিকিৎসক সেবা প্রদানে যুক্ত হচ্ছেন। এর আগে চিকিৎসকদের জন্য মোবাইল অ্যাপ ‌‌‘হ্যালো ডক্টর প্রো’ চালু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

‘হ্যালো ডক্টর এশিয়া’ ব্যবহারকারীরা ঢাকা শহরে জরুরি প্রয়োজনে চিকিৎসক ও অন্য স্বাস্থ্যকর্মীদের সেবা পাবেন এবং মেডিসিন অর্ডার করতে পারবেন। গুণগতমানসম্পন্ন স্বাস্থ্যপণ্যের জন্য এই মোবাইল অ্যাপ্লিকেশনে রয়েছে হেলথ ই-কমার্স, যার পণ্য দেশব্যাপী সরবরাহ করা হবে।

ফোরকান হোসেন আরও জানান, ‌বর্তমানে ১০ ধরনের সেবা নিয়ে শুরু করলেও এক অ্যাপে সম্ভাব্য সব ধরনের স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষ্য নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি, যা স্বাস্থ্যখাতে কিছু সুনির্দিষ্ট টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হবে এবং সবার সহযোগিতায় ‘হ্যালো ডক্টর এশিয়া’ অনলাইন স্বাস্থ্যসেবায় কার্যকর ভূমিকা রাখবে। ব্যবহারকারীরা পাবেন বিশেষ হেলথ প্যাকেজ। দেশজুড়ে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে একই সঙ্গে তৈরি হচ্ছে পার্টনারশিপ, যার ফলে ছাড়কৃত মূল্যে স্বাস্থ্যসেবা পাওয়া যাবে সবখানেই।

মোবাইল অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে https://bit.ly/2X7NS1O এই লিংক থেকে ডাউনলোড করতে পরামর্শ দিয়েছেন উদ্যোক্তারা।

আপনার মতামত লিখুন :