লিটন দাসের সেঞ্চুরিতে বাংলাদেশের চ্যালেঞ্জিং স্কোর!

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত : শুক্রবার ১৬ জুলাই, ২০২১ /

জিম্বাবুয়েকে ‘প্রিয় প্রতিপক্ষ’ বানিয়ে ফেলেছেন লিটন কুমার দাস! তার ওয়ানডে ক্যারিয়ারে সেঞ্চুরি পেয়েছেন চারটি, তার তিনটিই জিম্বাবুয়ের বিপক্ষে! আজ হারারেতে বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে সেঞ্চুরির দেখা পেলেন লিটন কুমার দাস।
প্রতিপক্ষ জিম্বাবুয়ের সামনে উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭৪ রানেই চার উইকেট হারিয়ে বড় বিপদে পড়েছিল বাংলাদেশ। তবে লিটন দাস একপ্রান্তে অবিচল ছিলো বলে শেষ পর্যন্ত বাংলাদেশ ৯ উইকেটে ২৭৬ রান তুলতে পেরেছে। ১১৪ বলে ১০২ রান করে সাজঘরে ফিরেছেন লিটন দাস।
২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আয়োজিত সিরিজে তিন ম্যাচে দুই সেঞ্চুরি করেছিলেন লিটন। তার মধ্যে একটিতে তামিম ইকবালের ১৫৮ রানকে টপকে দেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ (১৭৬) রানের রেকর্ড গড়েছিলেন। কিন্তু তারপর থেকেই কেন জানি রান পাচ্ছিলেন না তরুণ ব্যাটার। তিন সংস্করণের কোনটিতেই ব্যাট হাসছিল না তার। দল থেকে বাদও পড়েছিলেন। কদিন আগে শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে রানে ফিরেন লিটন, টেস্ট ক্যারিয়ার সর্বোচ্চ ৯৫ রান করেন। সেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতেও রানক্ষরা কাটল তার।
হারারের পেচবান্ধব উইকেটে প্রথম দিকে ব্যাটিং করা সহজ ছিল না। দলের বাকি ব্যাটারদের যাওয়া আসার মিছিলে শুরুতে সাবধানেই এগিয়েছেন লিটন। কিন্তু ফিফটি হওয়ার পর থেকেই হাত খুলেছেন। ১১০ বলের মাথায় সেঞ্চুরি ছুতে ৮টি বাউন্ডারি মেরেছেন লিটন। ফিফটি পূর্ণ করেছিলেন ৭৮ বলে।

আপনার মতামত লিখুন :