শালীহর বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বলন করে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ /

ময়মনসিংহের গৌরীপুরে শালীহর বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বলন করে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ১৪ ডিসেম্বর শনিবার ১২টা ১ মিনিটে উপজেলার ২ নং গৌরীপুর ইউনিয়নের শালীহর বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বলন করে শহীদ বুদ্ধিজীবিদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন স্থানীয় উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতা-কর্মীরা। এসময় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উপজেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আল মুক্তাদির বলেন একাত্তরের মুক্তিযুদ্ধে পাকিস্তানি সেনাবাহিনী নিশ্চিত পরাজয় জেনে এ দেশের বুদ্ধিজীবীদের হত্যা করে দেশকে মেধা শুন্য করতে চেয়েছিলো। এটা নিঃসন্দেহে জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

উপজেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি বলেন ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর হত্যাকান্ডের শিকার হওয়া শহীদ বুদ্ধিজীবীরা তাদের মেধা ও সৃজনশীলতার মাধ্যমে স্বাধীন বাংলাদেশকে আরো সমৃদ্ধ করতে পারতেন। কিন্তু ঘাতকদের নির্মমতায় তারা সেটি পারেননি। বাঙালি জাতি চিরদিন তাদের কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানে শহীদদের স্মৃতিচারণ করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর ছাত্রলীগের সভাপতি আল হোসেইন, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ছাত্রলীগ নেতা শাওন, বদরুল প্রমুখ।

আপনার মতামত লিখুন :