শ্যামগঞ্জে কমিউনিটি পুলিশিং সমাবেশ

গৌরীপুর নিউজ
প্রকাশিত : রবিবার ২১ এপ্রিল, ২০১৯ /

ফারুক আহাম্মদ: ময়মনসিংহের গৌরীপুর ১নং মইলাকান্দা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে শনিবার(২০ এপ্রিল) বিকাল ৩টায় শ্যামগঞ্জ রেলওয়ে মাঠে মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও বিভিন্ন অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গৌরীপুরের ১নং মইলাকান্দা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি সুশান্ত কুমার রায় তপনের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক গোবিন্দ বনিকের সঞ্চালনায় মূখ্য আলোচক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরীপুর সার্কেলের সার্কেল অফিসার অতিরিক্ত পুলিশ সুপার সাকের হোসেন সিদ্দিকি
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরীপুর থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.গোলাম মাওলা, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেষ্ঠা মো.আব্দুল বারী, সহ-সভাপতি শ্যামল ঘোষ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মনোজ, মইলাকান্দা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. ফারুক মিয়া সহ ব্যবসায়ী ও ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সকল নেতৃবৃন্দ।

অনুষ্টানে বক্তারা মাদক, জুয়া, বাল্য বিবাহ ও জঙ্গীদের বিরুদ্ধে সোচ্চার হয়ে আইনশৃঙ্খলা বাহীনিকে সাহায্য করার জন্য ইউনিয়নের সর্বস্থরের জনগনের প্রতি আহ্বান জানান।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে ইউনিয়নবাসির প্রতি বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে প্রধান অতিথি বলেন মাদক মুক্ত সমাজ, বাল্যবিবাহ, ইভটিজিং, জঙ্গিবাদ, সন্ত্রাস সহ বিভিন্ন বিষয়ের উপর ইউনিয়নবাসিকে সোচ্চার থাকতে দিক নির্দেশনা দেন এবং বর্তমানে দোকানে বা রাস্তার পাশে টিভিতে ক্রিকেট খেলা নিয়ে যে জুয়ার বাজি হয় তার জন্য এসব দোকানের বা রাস্তার পাশে স্থাপন করা টিভি বাজেয়াপ্ত করনের জন্য ওসিকে নির্দেশ দেন।

বিশেষ অতিথি গৌরীপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের বক্তব্যে বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু’ এই বিশ্বাস যাতে জনগণের মধ্যে আস্থাভাজন হয় তার জন্য কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশের সংখ্যা এতই কম, যা দিয়ে উপজেলার জনগণের শতভাগ নিরাপত্তা দেয়া সম্ভব নয় তাই কমিউনিটি পুলিশিং দরকার। এই সরকার জঙ্গি, সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় না। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় গৌরীপুরে জঙ্গীবাদ নির্মুল, সন্ত্রাস,মাদক, বাল্যবিবাহ প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন করা হবে’।

আপনার মতামত লিখুন :