শ্যামগঞ্জে থানাসহ ৯ দফা দাবীতে মানববন্ধন

তিলক রায় টুলু
প্রকাশিত : শনিবার ১৭ অক্টোবর, ২০২০ /

যে যেখানে আছি ভাই, শ্যামগঞ্জের উন্নয়ন চাই” নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার মধ্যবর্তীস্থান শ্যামগঞ্জ বাজার থানা প্রতিষ্ঠাসহ ৯ দফা দাবীতে এক মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
শনিবার (১৭ অক্টোবর) শ্যামগঞ্জ উন্নয়ন সংগ্রাম পরিষদের ব্যানারে শ্যামগঞ্জ-ময়মনসিংহ সড়কের শ্যামগঞ্জ কলেজ গেইটের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

মানববন্ধন থেকে শ্যামগঞ্জকে থানায় উন্নীতকরণের পাশাপশি শ্যামগঞ্জে গ্যাস সংযোগ স্থাপন, শ্যামগঞ্জ বাজারে গণশৌচাগার তৈরী ও ড্রেন নির্মাণকরে শ্যামগঞ্জ বাজারে পানি নিস্কাশনের ব্যবস্থা এবং ডাস্টবিন নির্মাণ করা। শ্যামগঞ্জ সুধীর বড়–য়া স্মৃতি সৌধ সংস্কার ও আধুনিকায়ন করাসহ রেলওয়ে মাঠ সংলগ্ন পুকুরে ময়লা আবর্জনা অপসারন করে দূর্গন্ধমুক্ত করা। রেলওয়ের মাঠকে ছেলে মেয়েদের খেলার উপযোগী হিসাবে গড়ে তোলা। শ্যামগঞ্জ হইতে গৌরীপুর সংযোগ সড়কটি সংস্কার করা। শ্যামগঞ্জ, জালশুকা ও হিরণপুর রেল ক্রসিংয়ে গেইটম্যান নিয়োগ ও আন্তনগর বিজয় এক্সপ্রেস ময়মনসিংহ হইতে শ্যামগঞ্জ পর্যন্ত চালু করা। সোয়াই নদীর সিমানা নির্ধারণ করে পুনঃখনন করা। শ্যামগঞ্জ বাজাওে ৫০ শয্যার আধুনিক হাসপাতাল নির্মাণ করাসহ ৯ দফাদাবী জানানো হয়েছে।

ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধন কর্মসূচীতে শ্যামগঞ্জ াউন্নয়ন সংগ্রাম পরিষদের আহবায়ক কমরেট হারুন-আল-বারীর সভাপতিত্বে এবং উদীচী শিল্পী গোষ্ঠী শ্যামগঞ্জ শাখার সাধারন সম্পাদক ডা. মোহাম্মদ শহীদুল্লাহ সঞ্চালনায় বক্তব্য রাখেন পরিবেশ গভেষক মিজানুর রহমান বাবু, মইলাকান্দা ওয়ার্ড আ”লীগের সভাপতি শামসুল আলম , আ”লীগ নেতা শাহাজাহান মিয়া, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদেও সাধারন সম্পাদক মজিবুর রহমান ফকির, সাংবাদিক তিলক রায় টুলু, উদীচীর সাধারন সম্পাদক জয়ন্ত রায়, ক্ষেত মজুর সমিতির সাধারন সম্পাদক অর্ণব সরকার বাপ্পী, নেত্রকোনা বঙ্গবন্ধু আইন ছাত্র পরিসদেও সভাপতি ফরহাদ হোসেন প্রমুখ।
বক্তারা বলেন শ্যামগঞ্জ বাজার থেকে প্রতিবছর সরকারকে মোটা অংকের রাজস্ব প্রদান করা হলেও গত ১০ বছওে শ্যামগঞ্জ বাজারের তেমন কোন উন্নয়ন হয়নি। তাই এ এলাকার জনগন নানা ভাবে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তাই শ্যামগঞ্জ উন্নয়ন পরিষদ শ্যামগঞ্জ বাজারকে থানা উনীœত করনসহ ৯ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছে।

আপনার মতামত লিখুন :