সকালে সবজি ওয়ালা, দুপুরে কৃষক ছাত্রলীগ নেতা অনি

শুভ বসাক জয়
প্রকাশিত : বৃহস্পতিবার ২৩ এপ্রিল, ২০২০ /

করোনাভাইরাসে কারণে শ্রমজীবীদের কাজ বন্ধ থাকায় ময়মনসিংহে বিপাকে পড়েছে অসহায় কৃষক। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে যার স্থান থেকে করোনাভাইরাসের কারণে দেশে লকডাউন থাকায় অসহায়, মধ্যবিত্ত, শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুপ্রেরণায় ও সিটি মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের এক ঝাঁক নেতাকর্মী অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে।

‌বিনা মূ‌ল্যে সব‌জি বিতরণ

‌বিনামূ‌ল্যে সব‌জি বিতরণ


ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের নেতা নওশেল আহমেদ অনির নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা মসিক এর ৩০ নং ওয়ার্ডের খাগডহর বাঘের কান্দা এলাকায় কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে। অনির নেতৃত্বে মাঠ থেকে প্রায় ৬ বিঘা জমিতে ধান কেটে কৃষকের বাড়ি পযন্ত পৌঁছে দিয়েছেন।

এছাড়াও, গত ১১ এপ্রিল থেকে শুরু হওয়া ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় ফ্রি সবজি বিতরণ এর কার্যক্রমও অব্যাহত আছে।প্রতিদিনের ন্যায় আজও ভোর সকালে ফ্রি সবজির পিকআপ নিয়ে নগরীর ৫ টি ওয়ার্ডে বিতরন করা হয়।

কৃষক আবদুল জলিল খুশি হয়ে বলেন,দেশে করোনাভাইরাসের কারণে লকডাউন থাকায় কোন প্রকার লোকজন না থাকায় আমরা বিপাকে পড়েছিলাম ।কিভাবে ধান কাটবো, বাড়ি নিবো, মাড়াই করবো কোথায় হতে অর্থ সংস্থা পাবো।কিন্তু ছাত্রলীগের ছাত্ররা আমাদের ধান কেটে দিয়ে অনেক উপকার করেছে। আমরা ধন্যবাদ জানাই মেয়র টিটু ভাইকে ও ছাত্রলীগ নেতাকর্মীদের।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি বলেন, গত ২১ এপ্রিল ফেসবুকে ময়মনসিংহ হেল্পলাইন নামে একটি সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি স্ট্যাটাস দেওয়া ১ ঘন্টা পর আবদুল জলিল আমাকে ফোন দেন। শ্রমিক সংকটে পাকা ধান কাটতে কৃষকের অসুবিধার কথা জেনে আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা আজ ওনার ৬ বিঘা জমিতে ধান কেটে দেই।তবে আমরা ফ্রি সবজি এর পাশাপাশি আমাদের এই কাজ পর্যায়ক্রমে অব্যাহত রাখবো। যদি কারো এমন সাহায্যের প্রয়োজন হয় আমাকে ফোন করে বা যেকোন ভাবে জানালে আমরা অবশ্যই আপনাদের পাশে দাঁড়াবো।আরো বলেন, মসিক মেয়র টিটু ভাই ময়মনসিংহ বাসীর জন্য অনেক কাজ করছেন। তাবে তার নির্দেশে ছাত্রলীগ যেকোনো সংকটে সব সময় সাধারণ মানুষের পাশে থাকবে ।

আপনার মতামত লিখুন :