রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২৫ পূর্বাহ্ন

শিরোনামঃ
ঈশ্বরগঞ্জে প্রতিপক্ষের বল্লমের আঘাতে বালুশ্রমিক নিহত কলমাকান্দায় ওষুধ ব্যবসায়ীর মরদেহ উদ্ধার পেঁয়াজের পর এবার রসুনের দাম ছুঁয়েছে আকাশ বাজারে আসছে ২০০ টাকার নোট রেডিও কিনতে স্ত্রীর গয়না বিক্রি, জাদুঘর গড়ার স্বপ্ন তার ত্রিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু হালুয়াঘাটে বাসচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত শেরপুরে ভাষা দিবসের অনুষ্ঠান দেখতে গিয়ে প্রাণ গেল দুই বন্ধুর গফরগাঁওয়ে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, বাবা-মেয়ে আহত গফরগাঁওয়ে মায়ের সঙ্গে অভিমান করে শিক্ষার্থীর আত্মহত্যা ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস গফরগাঁওয়ে ট্রেনের ইঞ্জিনে আগুন, চলাচল বিঘ্নিত প্রয়োজনে কিংবা অপ্রয়োজনে ক্রেতা হয়ে যান তাদের ৫২’র ভাষা আন্দোলনে ময়মনসিংহের গৌরবোজ্জ্বল ইতিহাস গৌরীপুরে ৩ বছরেও অন্ধকারে কৃষক আফাজ খুনের রহস্য স্বামী বিদেশ, পরকীয়া প্রেমিকের হাতে প্রাণ গেল অন্তঃসত্তা গৃহবধুর ধোবাউড়ায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে চারবন্ধু মিলে ধ’র্ষণ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার ধোবাউড়ায় অটোরিকশার ধাক্কায় স্কুলছাত্রী নিহত

সখিনা অ্যাওয়ার্ড পেলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড পেয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বৃহস্পতিবার রাতে রাজধানী ঢাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা) কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে গুণীজনদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন আয়োজক কমিটি

তিনি ছাড়াও সমাজসেবায় অ্যাওয়ার্ড পেয়েছেন ড. মোঃ সিরাজুল ইসলাম।

অ্যাওয়ার্ড বিজয়ী অন্যান্য গুণীজনরা হলেন- সাংবাদিকতা ও আলোকচিত্রে- মহিউদ্দিন আহমেদ, অমিত রায়, মোঃ শেখ ফখরুল হক, জগদীশ চন্দ্র সরকার, কমল সরকার।

গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে- প্রফেসর পরশে চন্দ্র মোদক, গবেষক অধ্যাপক স্বপন ধর।

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে- কবি সোহরাব পাশা, বিবেক সম্রাট গৌরাঙ্গ আদিত্য, আবু রায়হান, নাট্যকার রাখাল বিশ্বাস ।

বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার জানান, বিভিন্ন ক্ষেত্রে প্রশসংনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ইলেক্টোরাল ভোটিং সিস্টেমের মাধ্যমে দেশের ১৩ গুণীজনকে বীরাঙ্গণা সখিনা অ্যাওয়ার্ড দেয়া হয়। গত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সাহাব উদ্দিন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু আনুষ্ঠানিকভাবে গুণীজনদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন। কিন্তু অনিবার্য কারণবশত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ওই অনুষ্ঠানে এসে অ্যাওয়ার্ড গ্রহণ করতে পারেননি। তাই আজ আনুষ্ঠানিক ভাবে উনি অ্যাওয়ার্ড ও সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

প্রসঙ্গত, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভারপেন অ্যাওয়ার্ড কমিটি’র উদ্যোগে ২০১২ সাল থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরুপ এই অ্যাওয়ার্ড চালু হয়। গৌরীপুরের মাওহা ইউনিয়নের কেল্লাতাজপুরের মুঘল দেওয়ান কন্যা সখিনা বিবির নামানুসারে এই অ্যাওয়ার্ডের নামকরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

কপিরাইট © গৌরীপুর নিউজ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman