সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী নুরুল আমীন খানের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : মঙ্গলবার ৭ সেপ্টেম্বর, ২০২১ /
Exif_JPEG_420

সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী ও গৌরীপুর মহিলা ডিগ্রী (অনার্স) কলেজের প্রতিষ্ঠাতা মরহুম নুরুল আমীন খান পাঠানের ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে স্মরণসভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে কলেজ মিলনায়তনে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

 

কলেজের অধ্যক্ষ মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে স্মরণসভায় সভায় বক্তব্য দেন কলেজের গভর্নিং বডির সদস্য আব্দুল আওয়াল খান, সহযোগী অধ্যাপক রঞ্জিত কুমার রায়, গৌরীপুর নুরুল আমীন খান উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল হাই খান পাঠান প্রমুখ। এতে কলেজের গভর্নিং বডির সদস্য, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, ১৯৮৭ সালে এরশাদ সরকারের আমলে নুরুল আমীন খান পাঠান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে তিনি গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান ও গৌরীপুর থেকে তিন তিন বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৯৮১ সালে তিনি গৌরীপুর মহিলা কলেজ প্রতিষ্ঠা করেন। এছাড়াও গৌরীপুর উপজেলার বিভিন্ন এলাকায় স্কুল, কলেজ ও মাদরাসা প্রতষ্ঠা করেন তিনি। নুরুল আমীন খান পাঠান ১৯৩৮ সনের ১ জুলাই গৌরীপুর মুখরিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন এবং ২০০০ সনের ৭ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন।

আপনার মতামত লিখুন :