স্থগিতাদেশ প্রত্যাহার দাবিতে গৌরীপুরে ছাত্রলীগের বিশাল বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : রবিবার ২০ অক্টোবর, ২০১৯ /

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির ওপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে শনিবার (৫ অক্টোবর) থেকে টানা আন্দোলন করে যাচ্ছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি অভিযোগ তদন্ত না করে ও আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। তাই সুষ্ঠ তদন্তের মাধ্যমে স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে রোববার (২০ অক্টোবর) বিকালে গৌরীপুর পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে অংশগ্রহন করেন উপজেলা ছাত্রলীগের শত শত স্থানীয় নেতাকর্মী।

উল্লেখ্য শনিবার (৫ অক্টোবর) ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত করেন। এ বিজ্ঞপ্তিতে বলা হয়, গৌরীপুর উপজেলা ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থী আনিত অভিযোগের কারনে এ কমিটি স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৯ জুলাই পূর্বের কমিটি বিলুপ্ত করে আল মুক্তাদির শাহীনকে সভাপতি ও ইমতিয়াজ সুলতান জনিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন করেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব ও সাধারণ সম্পাদক সরকার মোঃ সব্য সাচী। এরপর ছাত্রলীগের স্থানীয় রাজনৈতিক প্রতিদ্বন্ধি কয়েকজন এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রিয় ছাত্রলীগের নিকট অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে তিন মাসের মাথায় এ কমিটি স্থগিত করা হয়।

এ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি আল মুক্তাদির শাহীন জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। অথচ এসব অভিযোগ সুষ্ঠ তদন্ত না করে এবং আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। তাই আনিত অভিযোগ সুষ্ঠ তদন্ত সাপেক্ষে কমিটির ওপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি করে কেন্দ্রিয় কমিটির নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করেন তিনি।

আপনার মতামত লিখুন :