২০২২ ক্রিকেট বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের ব্যাটিং কোচ প্রিন্স

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত : শনিবার ১৪ আগস্ট, ২০২১ /

নিয়োগটা ছিল খন্ডকালীন। শুধু জিম্বাবুয়ে সফরের জন্য বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক ছিলেন অ্যাশওয়েল প্রিন্স। ক্রিকেটাররা ভালো রিপোর্ট দেওয়ায় প্রিন্সের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করেছে বিসিবি। আগামী ২০২২ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।
কয়েকদিন আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খানও বলেছিলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজেই দলের সঙ্গে যোগ দিবেন প্রিন্স। বিসিবি আনুষ্ঠানিক ঘোষণা এখনও না দিলেও গতকাল জানা গেল, দক্ষিণ আফ্রিকার ওয়ের্স্টান প্রোভিন্সের হেড কোচের চাকরি থেকে পদত্যাগ করেছেন প্রিন্স। বিসিবির চাকরিতে যোগ দিতে প্রস্তুত হচ্ছেন তিনি।
আগামী ২০ আগস্ট ঢাকায় চলে আসবেন ৪৪ বছর বয়সী এ প্রোটিয়া কোচ। বৃহস্পতিবার জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু নিশ্চিত করেছেন, নিউজিল্যান্ড সিরিজের ক্যাম্পের শুরু থেকেই থাকবেন প্রিন্স। ঢাকায় নেমে তিনদিনের কোয়ারেন্টাইন শেষে দলের সঙ্গে যোগ দিবেন তিনি। আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দলের সঙ্গে দেখা যাবে প্রিন্সকে।
২০০২ সাল থেকে ২০১১ পর্যন্ত মোট ৬৬টি টেস্ট, ৫২টি ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি খেলেছেন প্রিন্স। ২২ গজের পিচ থেকে বিদায় নিয়ে কোচিংয়ে মনোনিবেশ করেন তিনি। লেভেল ‘৩’ ডিগ্রিধারী প্রিন্স ঘরোয়া লিগের কেপ কোবরাসের কোচ হিসেবে কাজ করেছেন। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন সাবেক এই ক্রিকেটার।

আপনার মতামত লিখুন :