২৭ চিকিৎসকসহ ময়মনসিংহে করোনায় আক্রান্ত ১২৭ জন

জেলা প্রতিনিধি
প্রকাশিত : বুধবার ২৯ এপ্রিল, ২০২০ /

সারা দেশের নেয় ময়মনসিংহেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ২৭ জন চিকিৎসক, ১৩ জন নার্স ও ৩২ জন স্টাফসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১২৭ জন। মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে ময়মনসিংহ জেলা সিভিল সার্জন এবিএম মসিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ২৭ চিকিৎসক, ১৩ জন নার্স ও ৩২ জন স্টাফসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১২৭ জন। এ দিকে মঙ্গলবার (২৮ এপ্রিল) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮ নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা রিপোর্ট পজেটিভ এসেছে।

এর মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৫ জন স্টাফ, ঈশ্বরগঞ্জে ২ জন, ফুলপুরে ১ জন ও মুক্তাগাছা-১ জনসহ জেলায় ৯ জন। এ ছাড়াও জামালপুর জেলায় ৩ চিকিৎসকসহ ৬ জন এবং শেরপুর জেলায় ২ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ চিত্ত রঞ্জন দেবনাথ।

হাসপাতালে ডাক্তার নার্স করোনা আক্রান্ত হওয়ায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ণ বলেন, যারা সুস্থ আছেন এবং দায়িত্বে আছেন তারা সবাই কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আগের তুলনায় এখন রোগীর সংখ্যা কম হওয়াতে চিকিৎসা সেবার কোনো ঘাটতি হচ্ছে না। তবে, রোগীরা সচেতন হলে এমন সমস্যার সৃষ্টি হত না। তাছাড়া হাসপাতালে ৩০০ এর কাছাকাছি চিকিৎসক, সাড়ে ৬০০ এর মত নার্স এবং সরকারি বেসরকারি মিলিয়ে ৮০০ স্বাস্থ্য কর্মী কর্মরত আছেন বলেও জানান তিনি।

সুত্র জানায়, ময়মনসিংহ বিভাগে মোট করেনা আক্রান্ত ২৫১ জন। এর মধ্যে ময়মনসিংহ জেলায় ১২৭ জন, জামালপুর জেলায় ৫৮ জন, নেত্রকোনা জেলায় ৩৬ জন ও শেরপুর জেলায় ৩০ জন। এর মধ্যে ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ জন চিকিৎসক ও নার্স-স্বাস্থ্যকর্মী ১৪৬ জন। ইতি মধ্যেই বিভাগে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১২ জন।

আপনার মতামত লিখুন :