৩২ বছরে ন্যান্সি

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

নাজমুন মুনিরা ন্যান্সি। দেশের একজন জনপ্রিয় সংগীতশিল্পী। এক যুগেরও বেশি সময় ধরে সুরেলা কণ্ঠের জাদুতে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করছেন ন্যান্সি। স্বীকৃতিস্বরূপ ২০১১ সালে জিতে নেন প্রথমবারের মত ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। এছাড়া ‘মেরিল প্রথম আলো পুরস্কার-এ ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত টানা সাতবার তারকা জরিপে শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী বিভাগে পুরস্কার অর্জন করেন।

আজ সেই সংগীত তারকার জন্মদিন। ৩১ পেরিয়ে ৩২ বছরে পা রেখেছেন গায়িকা। শুভ জন্মদিন। ১৯৮৭ সালের ১৩ ডিসেম্বর ন্যান্সি নেত্রকোনায় জন্মগ্রহণ করেছিলেন। প্রতি বছর ঘরোয়াভাবে তিনি জন্মদিনের উৎসব পালন করেন। এবারও তার ব্যতিক্রম হবে না বলে জানান ন্যান্সি। বিশেষ এ দিনটি তিনি স্বামী জায়েদ ও মেয়ে রোদেলার সঙ্গেই কাটাবেন।

২০০৬ সালে রিয়াজ-পূর্ণিমা অভিনীত ‘হৃদয়ের কথা’ ছবির গানে কণ্ঠ দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু হয় ন্যান্সির। একই বছর বিজ্ঞাপনের জিঙ্গেলেও তার অভিষেক হয়। ২০০৮ সালে আকাশ ছোঁয়া ভালোবাসা ছবির ‘পৃথিবীর যত সুখ যত ভালোবাসা’ গানটির মাধ্যমে রাতারাতি আলোচনায় আসেন ন্যান্সি। ২০০৯ সালে সংগীতা থেকে বের হয় তার প্রথম একক অ্যালবাম ‘ভালোবাসা অধরা’। এরপর তার আরও কয়েকটি অ্যালবাম প্রকাশ হয়েছে।

ব্যক্তিগত জীবনে ২০০৬ সালে ব্যবসায়ী আবু সাঈদ সৌরভকে ভালোবেসে বিয়ে করেছিলেন ন্যান্সি। ২০১২ সালের ২৪ মে ছয় বছরের সংসার জীবনের আনুষ্ঠানিভাবে ইতি টানেন গায়িকা। প্রথম সংসারে জন্ম হয় ন্যান্সির মেয়ে রোদেলার।

পরবর্তীতে ন্যান্সি ২০১৩ সালের ৪ মার্চ নাজিমুজ্জামান জায়েদকে বিয়ে করেন। জায়েদ ময়মনসিংহ পৌরসভায় চাকরি করেন আবার ব্যবসার সঙ্গেও জড়িত।