৮ ঘণ্টা পর পূর্বধলা-ময়মনসিংহ ট্রেন চলাচল স্বাভাবিক

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার ১৭ নভেম্বর, ২০২০ /

নেত্রকোনার জারিয়া-ময়মনসিংহ রেল লাইনে দীর্ঘ প্রায় ৮ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল।

এর আগে সকালে পূর্বধলা উপজেলার জারিয়া রেল স্টেশনে জারিয়া লোকাল ট্রেনের ৪টি চাকা লাইনচ্যুত হয়। পরে ময়মনসিংহ থেকে রিলিফ ট্রেন এসে বিকেলে ইঞ্জিনটিকে পুনরায় রেললাইনে বসালে শুরু হয় ট্রেন চলাচল ।

জানা যায়, সকাল সাড়ে ছয়টার দিকে ময়মনসিংহ রেল স্টেশন থেকে ছেড়ে আসা ২৭২ নং ডাউন ট্রেনটি সকাল ৯ টার দিকে পূর্বধলা রেলস্টেশনে থামে। জারিয়া স্টেশনে ঢোকার পথে হঠাৎ বিকট শব্দে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনের ভেতরে থাকা যাত্রীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন।

স্থানীয়দের অভিযোগ, রেললাইনের দুই পাশে পুকুর থাকায় এবারের বর্ষায় অতিরিক্ত বৃষ্টিতে রেললাইনের দু’পাশের মাটি সরে গিয়ে লাইনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এই নিয়ে স্থানীয়রা বারবার রেল কর্মকর্তাদের জানালেও তারা কোনো কর্ণপাত করেননি। তবে কিছুদিন আগে বালির বস্তা ও বাঁশ দিয়ে নামমাত্র মেরামত করা হয়েছে। যার ফলে আজ বড় ধরনের কোনো দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য বাঁচলেন ট্রেনের শতাধিক যাত্রী।

এদিকে লাইনচ্যুত ট্রেনের কয়েকটি বগি জারিয়া রেল গেটে থাকায় রেলপথের সঙ্গে বন্ধ হয়ে যায় দুর্গাপুর শ্যামগঞ্জ মহাসড়কটিও। এ সময় শত শত যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক আটকে থাকে সড়কের দুই পাশে।

নেত্রকোনার পূর্বধলা-জারিয়া রেল স্টেশন মাস্টার অখিল চন্দ্র দাস জানান, লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিনটিকে এরইমধ্যে উদ্ধার করা হয়েছে। রেল চলাচলও এখন স্বাভাবিক।

আপনার মতামত লিখুন :