ময়মনসিংহবুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ইউপি নির্বাচন : ২য় ধাপের তফসিল ঘোষণা করেছে ইসি

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২৯, ২০২১ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

দেশে দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই দফায় অনুষ্ঠিত হবে। নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

 বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে কমিশনের ৮৬তম সভা শেষে ইসি সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার এ ঘোষণা দেন। এছাড়াও জাতীয় সংসদের শূন্য ঘোষিত সিরাজগঞ্জ-৬ আসনেরও তারিখ ঘোষণা করা হয়। সিরাজগঞ্জ-৬ আসনের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২ নভেম্বর। আগামী ১১ অক্টোবর মনোনয়নপত্র বাছাই করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব। আগামী সপ্তাহে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে অন্যান্য কমিশনারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। এসময় প্রধান নির্বাচন কমিশনার বলেন, উন্নত দেশের মতো প্রযুক্তি নির্ভরতা বাড়লে বাংলাদেশের নির্বাচনও আরও বেশি সুষ্ঠু হবে। পরবর্তী নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক ঐক্যমত জরুরি। ঐকমত্য হলে কমিশনের সবার কাছে গ্রহণযোগ্যতা বাড়বে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com