ময়মনসিংহরবিবার , ১ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ ১২ আগস্ট থেকে শুরু

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১, ২০২১ ৪:২০ অপরাহ্ণ
Link Copied!

করোনা মহামারির কারণে আটকে থাকা ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ ১২ আগস্ট থেকে শুরু হবে। আগামী ৩০ আগস্ট পর্যন্ত চলবে এ ফরম পূরণ।
শনিবার (৩১ জুলাই) রাতে আন্তঃশিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ১১ আগস্ট সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ১২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। আর ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষাবোর্ড কর্তৃক এসএমএম পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবেন।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, করোনার কারণে এবার কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। ফরম পূরণের কার্যক্রম সম্পূর্ণ অনলাইনে হবে। কোনো অবস্থাতেই শিক্ষার্থী বা অভিভাবকদের স্ব-শরীরে প্রতিষ্ঠানে যেতে হবে না।
নির্বাচনী পরীক্ষা না হওয়ায় এবার এ সংক্রান্ত কোনো ফি নেওয়া যাবে না। কোনো প্রতিষ্ঠান এসব আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেবল বৈধ রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন। অননুমোদিত রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীকে ফরম পূরণ করালে কোনো ধরনের যোগাযোগ ছাড়াই তা বাতিল করা হবে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com