ময়মনসিংহসোমবার , ১০ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কিউই বোলারদের তাণ্ডবে এলোমেলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক
জানুয়ারি ১০, ২০২২ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে টম লাথামের ডাবল সেঞ্চুরি এবং ডেভন কনওয়ের সেঞ্চুরির উপর ভর করে ৬ উইকেটে ৫২১ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১১ রান ‍তুলতেই চার উইকেট নেই সফররত বাংলাদেশের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৪ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮৬ রান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় এবং তৃতীয় ওভারেই সাজঘরে ফিরলেন দুই ওপেনার সাদমান ইসলাম ও নাঈম শেখ। ব্যাট করতে নেমে প্রথম ওভারে ৬ রান তুলেন সাদমান। পরের ওভারের দ্বিতীয় বলেই স্লিপে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে করেন ৬ রান। পরের ওভারে শূন্যরানে ফেরেন অভিষিক্ত বাঁ-হাতি ওপেনার নাঈম শেখ।

৬ষ্ঠ ওভারে বোল্টের করা দ্বিতীয় বলে ল্যাথামের তালুবন্দি হন শান্ত। মাত্র ৪ রান করতে পারলেন শান্ত। বাংলাদেশের বিপদ আরো বাড়ে মুমিনুলের আউটে। রানের খাতা খোলার আগেই সাউদির বলে বোল্ড হন বাংলাদেশ অধিনায়ক। এরপর ৮ রান করা লিটনকে ফেরান বোল্ট।

বিপর্যয়কে কোনো মতে ঠেকিয়ে রাখকে এ মুহূর্তে লড়াই চালিয়ে যাচ্ছেন মিডলঅর্ডার ব্যাটর ইয়াসির আলি ও উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান।

এর আগে মাত্র ১ উইকেটে প্রথমদিন শেষ করা দুই কিউই ব্যাটার টম লাথাম এবং ডেভন কনওয়ে দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামেন। এবাদত হোসেনের করা দিনের প্রথম বলেই চার হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করে কনওয়ে। দলীয় ৩৬৩ রানে কনওয়েকে রান আউট করেন মেহেদি হাসান মিরাজ। ফলে ২১৫ রানে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে করেন ১০৯ রান। ১৬৬ বলে খেলা ইনিংসটি ১২টি চার এবং একটি ছয়ে সাজানো।

কনওয়ে আউট হওয়ার কিছুক্ষণ পরেই ব্যক্তিগত ডাবল সেঞ্চুরি তুলে নেন দলীয় অধিনায়ক এবং ওপেনার টম লাথাম। ব্যক্তিগত ২৮ রানে রস টেলর আউট হওয়ার পর শূন্যরানেই ফেরেন হেনরি নিকোলস। এই উইকেট দুটিই নিয়েছেন টাইগার পেসার এবাদত। পরে ড্যারেল মিচেল আউট হয়েছেন মাত্র ৩ রানে।

ষষ্ঠ উইকেটে টম ব্লান্ডেলকে সঙ্গে নিয়ে ৭৬ রানের জুটি গড়েন লাথাম। রান তুলতে ব্যস্ত হয়ে উঠা কিউই দলনেতা সাজঘরে ফেরেন বাংলাদেশি অধিনায়কের বলে। আউট হওয়ার আগে করেন ২৫২ রান। ৩৭৩ বলে লেখা এই ইনিংসটি ৩৪ রান এবং ২টি ছয়ে সাজানো।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করে ৫৭ রানে ব্লান্ডেল এবং ৩ রানে জেমিসন অপরাজিত থাকেন।

 

গৌরীপুর নিউজ/শ্রাবণ

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com