ময়মনসিংহসোমবার , ১৭ সেপ্টেম্বর ২০১৮

গৌরীপুরে এসআই আসাদের নেতৃত্বে ৯০ হাজার নকল আকিজ বিড়িসহ গ্রেপ্তার-১

গৌরীপুর নিউজ
সেপ্টেম্বর ১৭, ২০১৮ ১১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

কমল সরকার :
ময়মনসিংহের গৌরীপুর থানার এস আই আসাদুজ্জামানের নেতৃত্বে ৯০ হাজার নকল আকিজ বিড়িসহ স্বপন আলী (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৭ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫ টার দিকে গৌরীপুর উপজেলার কলতাপাড়া বাজার এলাকা থেকে নকল বিড়ি তৈরী চক্রের সদস্য ওই ব্যক্তিকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত স্বপন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রাফায়েতপুরের লক্ষীখলা এলাকার মৃত আমছর আলী মোল্লার ছেলে। এ ঘটনায় আকিজ বিড়ি ফ্যাক্টরির গৌরীপুরের এরিয়া ম্যানেজার আনিছুজ্জামান বিদ্যুত বাদী হয়ে ৪ জনের নামে একটি মামলা দায়ের করেন। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের এ বিষয়ে নিশ্চিত করেছেন।
এস আই আসাদুজ্জামান জানান ঘটনারদিন ভোরে হাইওয়ে রোডে ডিউটি পালনকালে একটি সিএনজি তল্লাসী করে নকল আকিজ বিড়িসহ উল্লেখিত স্বপনকে আটক করেন। সে পুলিশকে জানায় কুষ্টিয়ায় তাদের নকল বিড়ি তৈরীর গোপন কারখানা রয়েছে। তার সাথে আরো ৪/৫ জন এ নকল বিড়ি তৈরী ও বাজারজাতের কাজে জড়িত। ঘটনারদিন ৯০ হাজার বিড়ি বাজারজাত করার জন্য কুষ্টিয়া থেকে নেত্রকোনার মদন উপজেলায় নিয়ে যাচ্ছিল সে।
আকিজ বিড়ি ফ্যাক্টরির ময়মনসিংহ অঞ্চলের মার্কেটিং সহ ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দিন জানান গ্রেপ্তারকৃত স্বপনসহ একটি চক্র দীর্ঘদিন ধরে কুষ্টিয়ার দৌলতপুরে গোপনীয়ভাবে নকল আকিজ বিড়ি তৈরী করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। এতে সরকার কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এর আগে ওই চক্রটি কুষ্টিয়ায় ভ্রাম্যমান আদালতের এক অভিযানে জরিমানা ও মুচলেখা দিয়ে ছাড় পেয়েছিল। নকল বিড়ি তৈরীর এ চক্রের সাথে কুষ্টিয়ার উল্লেখিত এলাকার গাছিদিয়া টুলটুলি পাড়ার মালিক খার ছেলে গেদা মিয়া (৩২), আলিমফর মানিকের ছেলে নেহেরুল ইসলাম (৩৮) ও রেজা মন্ডলের ছেলে রাজিব (৩১) ও আরমান মন্ডলের ছেলে তাহেরাত (২৯) জড়িত থাকার অভিযোগ রয়েছে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com