ময়মনসিংহশনিবার , ২৮ নভেম্বর ২০২০

গৌরীপুর পৌরসভাকে একটি সুন্দর নগরী হিসেবে গড়তে চাই…হবি

শাহজাহান কবির
নভেম্বর ২৮, ২০২০ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভাকে সন্ত্রাস-মাদকমুক্ত ও মানুষের জন্য বাসযোগ্য একটি সুন্দর নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক পৌর মেয়র বিজয় ৭১’র স্থপতি মোঃ শফিকুল ইসলাম হবি। শুক্রবার (২৭ নভেম্বর) রাত ৮ টায় গৌরীপুর শহরে হারুন পার্ক এলাকায় তাঁর ব্যক্তিগত চেম্বারে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

মতবিনিময়কালে শফিকুল ইসলাম হবি বলেন, তিনি মেয়র থাকাকালীন সময়ে গৌরীপুরে পৌর শহরের প্রাণকেন্দ্রে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ বিজয় ৭১ স্থাপন করেন। গৌরীপুর পৌরসভায় বসবাসকারী বীর মুক্তিযোদ্ধাদের বাসভবনের হোল্ডিং ট্যাক্স তিনি প্রথম মওকুফ করেন পরবর্তীতে এটি সারা বাংলাদেশে কার্যকর করা হয়। গৌরীপুরে পৌর শহরে চুরি ছিনতাইরোধে গঠন করা হয় কমিউনিটি পুলিশিং ফোরাম। শহরের যানজট নিরসনে এলজিইডির মাধ্যমে নির্মাণ করা বঙ্গবন্ধু সড়ক। সন্ত্রাস-মাদকমুক্ত সমাজ গঠনে যুব ও ছাত্র সমাজকে সম্পৃক্ত করা হয়েছিল সাংস্কৃতিক এবং সামাজিক কর্মকান্ডে। সাংবাদিকদের পেশাপগত মান উন্নয়নে প্রশিক্ষনের আয়োজন করেছিলেন তিনি।
গৌরীপুরে গ্যাস লাইন স্থাপনের জন্য অক্লান্ত প্রচেষ্টার পরও তা বাস্তবায়ন করতে পারেননি তিনি। তবে পুনরায় মেয়র নির্বাচিত হলে পৌরবাসীর দীর্ঘদিনের সেই স্বপ্ন পূরণ করবেন বলে প্রতিশ্রুতি দেন তিনি। মেয়র নির্বাচিত হলে শিশুদের বিনোদনের জন্য পার্ক নির্মাণ করবেন বলে তিনি জানান।

তিনি বর্তমান পৌর মেয়রকে এক হাত দিয়ে বলেন, বিগত ১০ বছরে গৌরীপুর পৌরসভায় উল্লেখযোগ্য কোন উন্নয়ন হয়নি। যেসব উন্নয়ন হয়ছে তা ব্যক্তি স্বার্থে জনগণেনর জন্য নয়। যেখানে রাস্তা ও ড্রেনের প্রয়োজন ছিলনা সেখানে তা নির্মাণ করা হয়েছে। অথচ যেসব এলাকায় মানুষ রাস্তা ও ড্রেনের জন্য দুর্ভোগ পোহাচ্ছেন সেখানে তা নির্মাণ করা হয়নি। এটি পৌরবাসীর জন্য একটি দুঃখজনক বিষয়।

গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ম. নুরুল ইসলামের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন গৌরীপুর প্রেসক্লাব, সাংবাদিক ঐক্য ফোরাম, জাতীয় সাংবাদিক সংস্থা, রিপোর্টার্সক্লাবের স্থানীয় সাংবাদিকগণ।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com