ময়মনসিংহরবিবার , ২৬ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

গৌরীপুরে ধসে পড়েছে সেতু

স্টাফ রিপোর্টার
মে ২৬, ২০১৯ ১:৫১ অপরাহ্ণ
Link Copied!

গৌরীপুরে একটি সেতু ধসে যাচ্ছে। ইতিমধ্যে সেতুটির একপাশের কিছু অংশ ধসে পড়ায় সেতুটি দিয়ে যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। সেতুটির করুণ অবস্থার জন্য বালুবাহী ট্রাক চলাচলকে দায়ী করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

ভাংনামারী ইউনিয়নের বয়রা ঘাট এলাকায় একটি খালের ওপর সেতু নির্মাণ করা হয়। ব্রহ্মপুত্র নদ ঘেঁষা সেতুটি দিয়ে এলাকার মানুষজন চলাচল করত। কিন্তু সম্প্রতি সেতুটি দিয়ে অতিরিক্ত মাত্রায় বালুবাহী ট্রাক চলাচল করায় সেতুটির দুরবস্থা শুরু হয়। ১৫ দিন আগে সেতুটির এক পাশের পিলারের কিছু অংশ ভেঙে পড়েছে। ঝুঁকির মুখে পড়েছে পুরো সেতুটি। সেতুটি ভেঙে পড়লে এলাকার মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়বে। গত কিছু দিন ধরে সেতুটির এমন দুরবস্থা হলেও এটি রক্ষায় উদ্যোগ নেয়নি কেউ।

ভাংনামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুন নূর বলেন, বয়রাঘাটে অবৈধভাবে বালু উত্তোলন করে সেতুটি দিয়ে অতিমাত্রায় বালুবাহী ট্রাক চলাচল করায় সেতুটি ভেঙে পড়ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, সেতুটি এডিপির মাধ্যমে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) নির্মাণ করেছিল। তবে উপজেলা পরিষদ ও স্থানীয় ইউনিয়ন পরিষদ যদি চায়, তবে তার দপ্তরের মাধ্যমে নতুন সেতু নির্মাণের প্রস্তাব পাঠানো হবে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com