ময়মনসিংহসোমবার , ১০ মে ২০২১

গৌরীপুরে প্রধানমন্ত্রীর উপহারের টাকা বিতরণ হবে ঈদের পর !

আরিফ আহম্মেদ
মে ১০, ২০২১ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ গৌরীপুরে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হবে ঈদের পর। শুরু হয়েছে ভিজিএফ এর নগদ টাকা বিতরণ। বোকাইনগর ইউনিয়ন পরিষদে সোমবার (১০ মে) শুধু ভিজিএফ’র টাকা কার্যক্রমের উদ্বোধন করেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, ইউপি মোঃ হাবিব উল্লাহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু প্রমুখ।

ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির আওতায় চালের পরিবর্তে এবার ঈদে নগদ ৪৫০/- টাকা করে বিতরণ করা হচ্ছে। পাশাপাশি দরিদ্র মানুষের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ (পাঁচশত) টাকা করে প্রতি ইউনিয়নে পাঁচ শতাধিক দরিদ্র মানুষের মাঝে বিতরণের কথা থাকলেও ৫ নং সহনাটি ও ১০ নং সিধলা ইউনিয়নে কেবল এ টাকা বিতরণ করা হবে বলে তথ্য পাওয়া গেছে।

৫নং সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান জানান- প্রধানমন্ত্রীর উপহারের টাকা বুঝে পেয়েছি। কাল (মঙ্গলবার) ৫৫৫ জনকে ৪৫০ টাকা করে বিতরণ করা হবে।

১০ নং সিধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন জানান- ভিজিএফ এর টাকার সাথে প্রধানমন্ত্রীর উপহারের জনপ্রতি ৫০০/- টাকা করে পাঁচ শতাধিক দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে।

স্থানীয় কয়েকজন জানান, অন্যান্য উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের টাকা ইতোমধ্যে বিতরণ করা হলেও অজ্ঞাত কারনে গৌরীপুর উপজেলায় তা বিতরণ করা হচ্ছে না। এক্ষেত্রে প্রধানমন্ত্রীর উপহারের টাকা আত্মাসাতের পাঁয়তারা চলছে বলে জনমনে সন্দেহ দেখা দিয়েছে।

গৌরীপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু জানান- ভিজিএফ খাতে উপজেলার ১০টি ইউনিয়নে জনপ্রতি ৪৫০ টাকা হারে ৫৮ হাজার ৪৫৪ জন এ সুবিধা পাবেন। তমধ্যে ১নং মইলাকান্দা ৫,৫৯৪, ২নং গৌরীপুর ৫,২৮৬, ৩নং অচিন্তপুর ৫,৬১৭, ৪ নং মাওহা ৫,২০৮, ৫নং সহনাটি ৬,১৫৫, ৬নং বোকাইনগর ৬,৩৬০, ৭নং রামগোপালপুর ৭,৩০৭, ৮ নং ডৌহাখলা ৬,৬৪০, ৯নং ভাংনামারী ৫০০৪, ১০ নং সিধলা ৫,২৯০ জন দরিদ্র ও দু:স্থ মানুষের মাঝে বরাদ্দ প্রদান করা হয়েছে। যা ঈদের আগেই উপকারভোগীদের নগদ অর্থ পৌঁছে দেওয়া হবে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে ২লাখ ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহারের টাকা বিতরণের কথা রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান- পবিত্র ঈদুল ফিতরের আগে ৫ নং সহনাটি ও ১০ নং সিধলা ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ৫০০ টাকা করে বিতরণ করা হবে। এছাড়া ১নং মইলাকান্দা, ২নং গৌরীপুর, ৩নং অচিন্তপুর, ৪ নং মাওহা, ৬নং বোকাইনগর, ৭নং রামগোপালপুর, ৮ নং ডৌহাখলা, ৯নং ভাংনামারী ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার ৫০০/- (পাঁচশত) টাকা ঈদের পর বিতরণ করা হবে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com