ময়মনসিংহসোমবার , ২ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

গৌরীপুরে ‘বাল্য বিবাহকে না বলুন’ শ্লোগানে বাল্যবিয়ে বিরোধী প্রচারাভিযান

স্টাফ রিপোর্টার
ডিসেম্বর ২, ২০১৯ ৫:০২ অপরাহ্ণ
Link Copied!

গৌরীপুর উপজেলাকে ‘বাল্যবিয়ে মুক্ত’ ঘোষণা করায় গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে সোমবার (২ ডিসেম্বর/১৯) ‘বাল্য বিবাহকে না বলুন’ শ্লোগানে প্রচারাভিযান, পথসভা ও বাল্যবিয়ের ক্ষতিকর দিক ও প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতনতামূলক পথ নাটিকা প্রদর্শিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন ও শোভাযাত্রায় নেতৃত্বে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান।

তিনি বলেন, হাসপাতালে কাঁদছে শিশু মা, বিবাহ বিচ্ছেদের পর ঘুরছেন আদালত পাড়ায় এ থেকে মুক্তির একমাত্র পথ বাল্য বিয়ে থেকে দূরে থাকা। বাল্যবিয়ের কারণে নবজাতকের মৃত্যু ও মায়েরও মৃত্যু ঘটচ্ছে। আসুন আমরা বাল্যবিয়ে মুক্ত সমাজ গড়ে তুলি এবং শিশুদের জীবন বাঁচাই।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মোঃ এমদাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন। আলোচনা সভায় বক্তব্য রাখেন গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহিম, ময়মনসিংহ বিএফএ’র সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রতন সরকার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফ, সেতু এন্টারপ্রাইজের মালিক মোঃ আজিজুল হক, গৌরীপুর ইসলামাবাদ সিনিয়র মাদরাসার প্রভাষক মোঃ মাহবুবুল আলম, সহকারী শিক্ষক আব্দুল ওয়াহাব, মোঃ ইয়াহিয়া, গৌরীপুর ইউনিয়ন পরিষদের মেম্বার এখলাছ উদ্দিন নয়ন, গৌরীপুর মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিন, সতিশা যুব ও কিশোর সংঘের সভাপতি মোঃ অলি উল্লাহ, দৈনিক বাহাদুরের ওয়েব ইনচার্জ তাসাদদুল করিম, স্বজন মোঃ সোহাগ মিয়া, মোঃ উজ্জল মিয়া, রেনু মিয়া, গৌরীপুর সরকারি কলেজের ছাত্র রুপাজ্জল হোসেন রুপু, মাহবুব আলম, মোঃ আল আমিন প্রমুখ।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com