ময়মনসিংহরবিবার , ২৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

গৌরীপুরে সাবেক এমসিএ বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত

ওবায়দুর রহমান
এপ্রিল ২৬, ২০২০ ৩:২১ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ‘ভাষা সৈনিক’ মুক্তিযুদ্ধের অন্যতম ‘সংগঠক’ এম.সি.এ, দৈনিক ইত্তেফাকের নিজস্ব সংবাতদাতা হাতেম আলী মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী রোববার (২৬এপ্রিল) করোনা ভাইরাসের কারণে সংক্ষিপ্তভাবে পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে হাতেম আলী মিয়া স্মৃতি সংসদ এর উদ্যোগে বিশেষ দোয়া, কোরআন খানি’ ও কবর জিয়ারত করা হয়। হাতেম আলী মিয়া কৃষক প্রজাতন্ত্র পার্টির মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন। তিনি পাকিস্তান আন্দোলন, ‘১৯৪৮-৫২ সালের ভাষা আন্দোলন’, ৬৬’র ছয়দফা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থানে বিশেষ ভুমিকা পালনসহ ১৯৭১’র মহান মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন।

তৎকালীন পাকিস্তান সরকারের বিরুদ্ধে বক্তৃতা করায় ১৯৫৩ সালে তিনি কারারুদ্ধ হন। পরে তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে ১৯৭০ এর নির্বাচনে এম,সি,এ হিসেবে বিজয়ী হন। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত অনুগত সহকর্মী। হাতেম আলী মিয়া দীর্ঘদিন ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন। ২০০৫ সনের ২৬এপ্রিল বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেন তিনি। তাঁর ১৫তম মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া প্রার্থনা করা হয়েছে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com