ময়মনসিংহবুধবার , ২২ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

তারাকান্দায় ‘লুকিয়ে রাখা’ ১০ টাকার চাল নিয়ে গেল গ্রামবাসী

সাব‌রিনা জান্নাত সূচনা
এপ্রিল ২২, ২০২০ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় এক ইউপি সদস্যের বাড়ির পেছনে ‘লুকিয়ে রাখা’ দশটাকা দরের ৫০ বস্তা চাল গ্রামের দরিদ্র লোকজন নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

উপজেলার গালাগাঁও ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল খায়েরের বাড়ির পেছনে একটি গর্তে চালগুলো লুকিয়ে রাখা ছিল বলে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক জিয়ার ভাষ্য।

ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন প্রশাসন।

বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায়, গালাগাঁও গ্রামের আমিন, হারেছ, আশরাফুল, সেলিম, মিমতা উদ্দিন, মাইন উদ্দিন, নরুদ্দিন ও রফিকসহ আরও কয়েকজন ১/২ বস্তা করে চাল নিয়ে যাচ্ছে।

আমিন বলেন, “ মেম্বারের বাড়ির পাশে একটি গর্তে ৫০টির মতো চালের বস্তা লুকিয়ে রাখা ছিল; অনেকেই সেখান থেকে চালের বস্তা কাড়াকাড়ি করে নিয়ে যাচ্ছে দেখে আমিও দুই বস্তা এনেছি।”

চেয়ারম্যান জিয়াউল হক গৌরীপুর নিউজ‌কে বলেন, “আবুল খায়েরের বাড়ির পিছনে গর্তের মধ্যে লতাপাতা দিয়ে ঢাকা অনেকগুলো চালের বস্তা পড়ে থাকতে দেখে স্থানীয়রা আমাকে খবর দেয়। পরে আমি খোঁজ নিয়ে জানতে পারি- অনেকেই ওই চালের বস্তা কাড়াকাড়ি করে নিয়ে গেছে।”

তার ভাষ্য, “সেগুলো খাদ্যবান্ধব কর্মসূচির হতদরিদ্রদের জন্য বরাদ্দ ১০ টাকা কেজির চাল। সরকার চালের ব্যাপারে কঠোর হওয়ায় কেউ হয়তো এখানে লুকিয়ে রেখেছে।”

চালের বিষয়ে জানতে চাইলে গালাগাঁও ইউনিয়নের ডিলার আব্দুর রহমান তালুকদার বলেন, “আমি গত চার-পাঁচ দিন আগে চাল দিয়ে শেষ করে ফেলেছি। এই চাল কার আমি বলতে পারব না।”

আর যার বড়ির বাড়ির পেছন থেকে চাল পাওয়া গেলো সেই ইউপি সদস্য আবুল খায়েরের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চালগুলো কার, তিনি তা জানেন না।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী বলেন, “এলাকাবাসীর চাল কাড়াকাড়ি করে নিয়ে যাওয়ার বিষয়টি আমি শুনেছি। তদন্ত করে দেখা হবে এই চাল কোথা থেকে এসেছে এবং এই ইউনিয়নে কোন ভুয়া কার্ডধারী রয়েছে কিনা, থাকলে সেটা যাচাই-বাছাই করে বাতিল করা হবে।”

এ বিষয়ে তারাকান্দা থানার ওসি আবুল খায়ের বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com