ময়মনসিংহশনিবার , ১১ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নান্দাইলে সংযোগ সড়ক না করেই খালের ওপর সেতু

উপজেলা প্রতিনিধি
জানুয়ারি ১১, ২০২০ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের নান্দাইলের গাংগাইল ইউনিয়নের একটি সেতুর এক পাশে সংযোগ সড়ক না থাকায় প্রায় ২৭ লাখ টাকার সেতুটি কোনো কাজে আসছে না।

সরেজমিন দেখা যায়, অত্র ইউনিয়নের যোগের হাওড় এলাকায় ফুলেরশ্বরী খালের ওপর সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় দাঁড়িয়ে আছে ৩৪ ফুট দীর্ঘ একটি সেতু। সেতুটির দু’পাশে রয়েছে বিস্তীর্ণ ফসলি জমি। সেতুটির পশ্চিম পাশে সংযোগ সড়ক না থাকায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। অপরদিকে পূর্বপাশে সংযোগ সড়কটি রয়েছে ভাঙ্গাচোড়া অবস্থায়। দীর্ঘদিন যাবত মাটি না ফেলায় রাস্তাটি সেতু থেকে নিচু হওয়ায় বর্ষার পানিতে তলিয়ে যায়। ফলে পূর্বগ্রামের মানুষজনকে পশ্চিম গ্রামে যেতে ৩ কিলোমিটার রাস্তা ঘুরে যোগাযোগ রক্ষা করতে হয়। আবার শুকনো মৌসুমে বিস্তীর্ণ মাঠের মধ্য থেকে বোরো ধান বা অন্যান্য ফসল ঘরে তুলতেও সীমাহীন কষ্ট হয় কৃষকদের। বিস্তীর্ণ মাঠের দু’পাশের গয়েশপুর, কান্দিউড়া, সুন্দাইল ও পূর্বদরিল্যাসহ ৩-৪টি গ্রামের কৃষকরা ওই যোগের হাওড় থেকে বোরো ও আউশ মৌসুমের ফসল ঘরে তুলতে দুর্ভোগ পোহাচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অর্থায়নে ২০১৫-২০১৬ অর্থবছরে সেতুটি নির্মাণ করা হয়েছিল। ওই সেতু নির্মাণ কাজে সরকারের ২৬ লাখ ৫৪ হাজার ৫৪৩ টাকা ব্যয় হয়েছে।

গাংগাইল ইউপি চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান খোকন বলেন, বিষয়টি জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপিকে অবহিত করা হয়েছে। আশা করছি দ্রুতই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com