ময়মনসিংহবৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নারায়ণগঞ্জে সমকামিতার ফাঁদে ফেলে অপহরণ, আটক ৩

জেলা প্রতিনিধি
নভেম্বর ২১, ২০১৯ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে সমকামিতার ফাঁদে ফেলে বিভিন্ন মানুষকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে একটি চক্রের তিন সদস্যকে অস্ত্রসহ আটক করেছে র‍্যাব-১১-এর সদস্যরা।

বুধবার (২০ নভেম্বর) রাতে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিন রাউন্ড গুলিভর্তি ম্যাগাজিনসহ একটি বিদেশি পিস্তল ও দুইটি চাপাতি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন জসিম উদ্দিন, ইব্রাহিম ও মহিউদ্দিন। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন।

আলেপ উদ্দিন বলেন, প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় আটককৃতরা সমকামী ও সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। তারা ফেসবুকে বিভিন্ন ভুয়া আইডি ও সমকামী গ্রুপ খুলে বিভিন্ন ধরনের উত্তেজনাকর পোস্ট দেয়। এতে আকৃষ্ট হয়ে বিভিন্ন বয়সের নারী-পুরুষ সাড়া দেয়।

এ সুযোগে কৌশলে তাদের নারায়ণগঞ্জে ডেকে নিয়ে অপহরণ ও অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব লুট করে নেয় তারা। পাশাপাশি তাদের মুক্তিপণ বাবদ পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমেও বিপুল অংকের অর্থ আদায় করা হয়। অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনাগুলো ভুক্তভোগীরা বেশিরভাগ সময় লোকলজ্জা ও ভয়ে বলে না এমনকি আইনের আশ্রয় নেয় না।

আলেপ উদ্দিন আরও বলেন, সিদ্ধিরগঞ্জের সুফিয়ান নামের এক সন্ত্রাসী এই চক্রের মূলহোতা। নেপথ্যে থেকে দীর্ঘদিন ধরে অপরাধী চক্রটি পরিচালনা করে আসছে সুফিয়ান। র‍্যাবের গোয়েন্দা নজরদারিতে এসব তথ্য বেরিয়ে আসার পর সুফিয়ান আত্মগোপনে থেকে তার বাহিনী দিয়ে অপরাধ কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করে আসছে। আটককৃত তিনজন জিজ্ঞাসাবাদে এসব কথা স্বীকার করেছে। এই চক্রের মূলহোতা সুফিয়ানকে আটকের চেষ্টাসহ আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com