ময়মনসিংহবৃহস্পতিবার , ২ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোনায় কিশোরী করোনা আক্রান্ত গুজবে এলাকায় তুলকালাম

জেলা প্রতিনিধি
এপ্রিল ২, ২০২০ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নেত্রকোনার পূর্বধলা উপজেলার খলিশাউর ইউনিয়নের খলাপাড়া গ্রামে করোনা আক্রান্ত সন্দেহে এক কিশোরীর (১৬) বাড়ি ঘিরে রেখেছে এলাকাবাসী।

ওই কিশোরীর চাচা জানান, তার ভাতিজি ময়মনসিংহের নান্দাইলে এক বাড়িতে গৃহকর্মীর কাজ করে। ১ এপ্রিল (বুধবার) সেখান থেকে গায়ে হালকা জ্বর নিয়ে সে বাড়িতে আসে। এটা প্রচার হওয়ার পর গতরাত থেকে তাকে ঘিরে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

খবর পেয়ে পূর্বধলা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম ওই কিশোরীর বাড়িতে যায়। টিমে ছিলেন ডা. হাবিবুর রহমান, ডা. কনক প্রভা নন্দী ও টেকনিশিয়ান মাহবুব আলম নাবিম।

এ সময় খলিশাউর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইয়াকুব আলী ও সংশ্লিষ্ট ৮নং ওয়ার্ডের মেম্বার মনজুরুল হক বাবুল উপস্থিত ছিলেন।

তারা ওই কিশোরীকে বাড়ির উঠানে বসিয়ে তার লক্ষণগুলো পর্যবেক্ষণ করেন। পরে ডা. হাবিবুর রহমান জানান, তার শরীরে হালকা জ্বর রয়েছে। করোনা ভাইরাসের কোনো লক্ষণ যেমন গলাব্যথা, শ্বাসকষ্ট, সর্দি-কাশি পরিলক্ষিত হয়নি। প্রাথমিক পর্যবেক্ষণে এটাকে সিজনাল জ্বর বলে মনে হচ্ছে।

পরে শোভাকে ব্যবস্থাপত্র লিখে নিয়মিত ওষুধ খাওয়ার পরার্মশ দেন এবং যদি আর কোনো লক্ষণ পরিলক্ষিত হয় তাহলে স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করতে বলা হয়। এছাড়া বাড়ির লোকজনদের সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান করা হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন করোনা ভাইরাস নিয়ে কোনো গুজব, বিভ্রান্তিকর ও অসত্য তথ্য ছড়ানো যেন না হয় সেদিকে সতর্ক থাকার আহ্বান জানান। কেউ বিধিনিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com