ময়মনসিংহবৃহস্পতিবার , ১৬ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বন্ধ হয়ে যাচ্ছে সকল কোচিং সেন্টার

গৌরীপুর নিউজ
জানুয়ারি ১৬, ২০২০ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

আগামী ১ ফেব্রুয়ারি থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। এ পরীক্ষা উপলক্ষে আগামী ২৫ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি এক মাস সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

শিক্ষা মন্ত্রী বলেন, এবার ৯টি সাধারণ বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন। এরমধ্যে ১ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি এসএসসি, ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত দাখিল এবং ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত কারিগরি বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি জানান, এরমধ্যে এসএসসিতে ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন, দাখিলে দুই লাখ ৮১ হাজার ২৫৪ জন এবং এসএসসি ভোকেশনালে অংশ নেবে এক লাখ ৩১ হাজার ২৮৫ শিক্ষার্থী।

মন্ত্রী বলেন, পরীক্ষা নকলমুক্ত করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে, গতবারের মত এবারও যাতে প্রশ্নপত্র ফাঁস না হয়, সে ব্যাপারে কঠোর অবস্থায় থাকবে মন্ত্রনালয়। কিছু অস্বাদু প্রতিষ্ঠান কোচিংযের নামে প্রশ্ন ফাঁস করার অপচেষ্টা থেকে শুরু করে নকল সরবরাহসহ বিভিন্ন রকমের অপকর্মের সঙ্গে যুক্ত ছিলেন বলে প্রমাণিত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ কারণেই আমাদের কোচিং সেন্টার বন্ধ রাখার পদক্ষেপ নিতে হচ্ছে। আসন্ন এসএসসি পরীক্ষা এসএসসি ও সমমানের পরীক্ষা যথাযথভাবে অনুষ্ঠানের জন্য শিক্ষক, ছাত্র, অভিভাবক ও গণমাধ্যমের সহযোগিতা চান শিক্ষামন্ত্রী। সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী উপস্থিত ছিলেন।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com