ময়মনসিংহশুক্রবার , ৭ জুন ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ব্রহ্মপুত্রে গোসল করতে গিয়ে স্কুল ছাত্রী নিখোঁজ

জেলা প্রতিনিধি
জুন ৭, ২০১৯ ১২:০০ পূর্বাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদে গোসল করতে গিয়ে হাসি (১২) নামে এক স্কুল ছাত্রী নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার (৬ জুন) নগরীর দক্ষিন কালিবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। হাসি নগরীর কেওয়াটকালী এলাকার মরম আলীর কন্যা এবং কেওয়াটকালী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী।

খবর পেয়ে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান চালায়। তবে ১০ ঘন্টা উদ্ধার অভিযান অতিবাহিত হলেও নিখোঁজ স্কুলছাত্রীর কোন খোঁজ মেলেনি।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে ঈদের ছুটি কাটাতে মায়ের সঙ্গে হাসি তার ফুফুর বাড়িতে বেরাতে আসেন। পরে ফুফাতো ভাই শাহীনের সঙ্গে বেলা ১২ টার দিকে গোসল করতে ব্রহ্মপুত্র নদে যায়। এর কিছুক্ষন পরেই ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তলন করা গর্তে নিখোঁজ হয় স্কুলছাত্রী হাসি। পরে অনেক খোঁজ করেও তাকে পায়নি পরিবার।

এদিকে স্থানীয়রা অভিযোগ করে বলেন, ব্রহ্মপুত্র নদে অবৈধ বালু ব্যবসায়ীদের জন্য আর কতো মায়ের সন্তানের প্রাণ যাবে। তারপরেও ময়মনসিংহের প্রশাসন নিরব কেন? ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তলন করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে অসাধু কিছু বালু ব্যবসায়ী। ফলে সরকার হারাচ্ছেন বড় ধরনের রাজস্ব। সেই সাথে বালু ব্যবসাকে কেন্দ্র করে কিছুদিন পর পর হত্যাকান্ডের ঘটনাও ঘটছে এই নগরীতে। আবার বালু উত্তোলনকে কেন্দ্র করে শহররক্ষা বাঁধ আজ হুমকির মুখে।

স্থানীয়রা আরও জানান, অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তরনের কারনে হুমকীর মুখে বিদ্যুৎ পাওয়ার হাউজ, রেলওয়ে ব্রীজ, পাটগুদাম চীন মৈত্রী সেতু, পুলিশ লাইন্স ঘাটসহ নগরীর বিভিন্ন গুত্বপূর্ণ পয়েন্ট।

খবর পেয়ে কোতুয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেন। তবে এলাকার কোন জনপ্রতিধিকে ঘটনাস্থলে দেখা যায়নি।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com