ময়মনসিংহবৃহস্পতিবার , ২৫ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মুজিব শতবর্ষে ময়মনসিংহে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

ওবায়দুর রহমান
নভেম্বর ২৫, ২০২১ ১২:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

মুজিব শতবর্ষে ময়মনসিংহ বিভাগের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে গত রোববার রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে ক্রীড়া প্রতিযোগিতা ও স্থানীয় জেলা শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ বিভাগের অন্যতম বিদ্যাপীঠ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় সরকারী কলেজের ভেন্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ শতাধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

গত রোববার রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে ৬টি ইভেন্টে শিক্ষার্থীরা ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়। ইভেন্টগুলো হলো- ১০০ মিটার দৌড়, ৪০০ মিটার দৌড়, শর্টপুট (গোলক) নিক্ষেপ, চাতকী নিক্ষেপ, হাই জাম্প ও লংজাম্প।

মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক প্রতিযোগিতার ৪টি ইভেন্ট ছিলো বাংলা কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, নাচ, গান (নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, লোকসংগীত)।


ক্রীড়া প্রতিযোগিতার ১০০ মিটার দৌড়ে ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে ভালুকা সরকারি কলেজের শিক্ষার্থী পারভেজ মিয়া, জামালপুর আশেক মাহমুদ কলেজের শিক্ষার্থী মোবারক হুসেন দুলু ও আনন্দমোহন কলেজের শিক্ষক আকরাম হুসেন। ৪০০ মিটার দৌড়ে ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে নেত্রকোনা সরকারি কলেজের শিক্ষার্থী মোঃ দেলোয়ার হোসেন, আনন্দমোহন কলেজের শিক্ষার্থী এমদাদুল হক মিলন, গৌরীপুর সরকারি কলেজের শিক্ষার্থী এনায়েত বাবুল। শর্টপুট (গোলক) নিক্ষেপে ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে ভালুকা সরকারি কলেজের শিক্ষার্থী তাহমিদুল হক, আনন্দমোহন কলেজের বাহাউদ্দিন শুভ, আনন্দ মোহন কলেজের মিহাইমিনুল ইসলাম।

চাতকী নিক্ষেপে ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে আনন্দমোহন কলেজের রনি সরকার, নেত্রকোনা সরকারি কলেজের একরামুল কবির ও মুক্তাগাছা শহীদ স্মৃতি কলেজের শিক্ষার্থী পান্থ সরকার। হাই জাম্প খেলায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করেছে যথাক্রমে জামালপুর আশেক মাহমুদ কলেজের শিক্ষার্থীর ইয়াসিন আহমেদ, ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের শিক্ষার্থী বাহাউদ্দিন শুভ ও শেরপুর সরকারী কলেজের শিক্ষার্থী হাবিবুল্লাহ বাহার। লং জাম্পের বিজয়ীরা হলেন ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে আনন্দ মোহন কলেজের শিক্ষার্থী অন্তর সরকার, গৌরীপুর সরকারী কলেজের শিক্ষার্থী হুমায়ুন রেজা ও আনন্দ মোহন কলেজের শিক্ষার্থী মোঃ ওয়ালিউল্লাহ।


সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীরা হলেন- বাংলা কবিতা আবৃত্তিতে ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে জামালপুর জাহেদা সফি কলেজের শিক্ষার্থী ইসরাত জাহান অনু, ময়মনসিংহের আনন্দমোহন কলেজের শিক্ষার্থী এ জেট এম রিদয় ও আমিনুল ইসলাম নিরব। উপস্থিত বক্তৃতায় ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে আনন্দমোহদ কলেজের শিক্ষার্থী তানজিল আহমেদ তালুকদার, নুর-ই-জান্নাত জুঁই ও সরকারি মুমিনুন্নিছা কলেজের শিক্ষার্থী ইসরাত জানান। নাচে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করেছে জামালপুর আশেক মাহমুদ কলেজের শিক্ষার্থী সুস্মিতা কর, আনন্দমোহন কলেজের শিক্ষার্থী ইমি আক্তার ও ভালুকা সরকারি কলেজের শিক্ষার্থী সাহারা খাতুন। গানে ১ম, ২য় ও ৩য় স্থান যথাক্রমে শেরপুর সরকারি কলেজের শিক্ষার্থী আমিরুল ইসলাম খালেদ, সরকারি মুমিনুন্নেছা মহিলা কলেজের শিক্ষার্থী কহিনুর বেগম ও আনন্দমোহন কলেজের শিক্ষার্থী ওয়াইদুর রহমান সবুজ প্রমুখ।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com