ময়মনসিংহমঙ্গলবার , ১৮ জুন ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

হালুয়াঘাটে হাতির তাণ্ডব, নির্ঘুমে কয়েক গ্রামের মানুষ

উপজেলা প্রতিনিধি
জুন ১৮, ২০১৯ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় হাতির তাণ্ডবে জীবনের ঝুঁকি নিয়ে নির্ঘুম রাত পার করছেন কয়েক গ্রামের মানুষ। তবুও হাতির আক্রমন থেকে ঘরবাড়ি রক্ষা করতে পারছেন না তারা। অসহায় হয়ে পড়ছেন লোকজন। প্রশাসনের সহযোগীতা চেয়েছেন ক্ষতিগ্রস্থ এই সব মানুষ।

ভূবনকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম সুরুজ মিয়া বলেন, গত রবি এবং সোমবার রাতে ময়মনসিংহের সীমান্তবর্তী হালুয়াঘাট উপজেলার ভূবনকুড়া ইউনিয়নের কড়ইতলী, বানাইপাড়া, ধোপাজুরী, রঙ্গমপাড়া, এবং মহিষলেটি গ্রামের ৩০-৩৫টি বাড়িতে ব্যাপক তান্ডব চালায় কয়েকটি বন্যহাতি। সাধারণ মানুষের ঘর এবং ঘরের মধ্যে থাকা আসবাবপত্র গুড়িয়ে দেয় হাতির দল। তাই রাত জেগে মশাল জ্বালিয়ে নিজের ঘর-বাড়ি রক্ষার উদ্যোগ নিয়েছে গ্রামবাসী।

মঙ্গলবার (১৮ জুন) আমি ক্ষতিগ্রস্থ কয়েকটি গ্রাম পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগীতার পাশাপাশি হাতির আক্রমণ থেকে নিজেদের রক্ষা করতে পটকা, কিরোসিন তেল এবং টর্চ লাইট দেয়া হয়েছে।

কড়ইতলী গ্রামের মহর উদ্দিন এবং সফর উদ্দিন বলেন, আমরা দুই ভাই দিন আনি দিন খাই। আমাদের তিনটি ঘর ছিল। গতরাতে কয়েকটি হাতি ভারত থেকে এসে সব ধ্বংস করে দিয়েছে। এখন বাল বাচ্ছা নিয়ে খোলা আকাশের নিচে খেয়ে না খেয়ে বসবাস করছি। আমাদের সহযোগীতা না করা হলে আমরা প্রাণে মারা যাব।

মহিষলেটি গ্রামের সবুজ মিয়া বলেন, গত রবিবার রাত ১টার দিকে হাতির একটি দল আমাদের বাড়িতে এসে হানা দেয়। ঘর-বাড়ি ভাঙ্গার শব্দ শুনে আমরা ঘুম থেকে উঠি। তখন স্থানীয়দের ডাকাডাকি করে এনে হাতির দলটিকে কোন ভাবে ফেরাতে সক্ষম হই। আমাদের একটি ছনের ঘর পুরটাই হাতি ভেঙ্গে ফেলেছে। এখন আমরা গ্রামবাসী হাতির আক্রমণ থেকে বাঁচার জন্য নির্ঘুম রাত কাটাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, সাধারণ মানুষকে হাতির আক্রমণ থেকে রক্ষার জন্য সচেতন করার পাশাপাশি ক্ষতিগ্রস্থদের সহযোগীতাও করা হচ্ছে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com