ময়মনসিংহবুধবার , ২৯ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

৯৯৯ নম্বরে কল পেয়ে আত্মহত্যা করতে যাওয়া যুবককে বাঁচাল পুলিশ

জেলা প্রতিনিধি
জানুয়ারি ২৯, ২০২০ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকার সাভারে জাতীয় হটলাইন ৯৯৯ নম্বরে ফোন পেয়ে আত্মহত্যা করতে যাওয়া এক যুবককে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। মঙ্গলবার বিকেলে রাজাসন পলু মার্কেট এলাকায় এ ঘটনায় ঘটে।

বিকেল ৩টার দিকে এক কলার ৯৯৯ এ ফোন করে জানান, পলু মার্কেট এলাকায় এক ব্যক্তি ছয়তলা বিল্ডিংয়ের ছাদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহত্যা করার জন্য প্রস্তুতি নিয়েছেন। বিষয়টি জানানো মাত্রই সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে যায়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে লোকটি ছাদে এমনভাবে দাঁড়ানো একটু নড়াচড়া করলেই নিচে পরে যেতে পারে। তখন পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে লোকটি জানায়, তার বাড়ি রংপুর। তিনি সেখান থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন, কোনোভাবেই তিনি সেখান থেকে নামবেন না। কেউ উদ্ধার করতে এলে লাফ দেবেন বলেও হুমকি দিচ্ছিলেন। এভাবে কিছুক্ষণ কথা বলার পর পুলিশ বুঝতে পারে লোকটি মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। তখন চিন্তা বেড়ে যায় উপস্থিত পুলিশের। উদ্ধারের জন্য ব্যবস্থা নেয়া হয়।

লোকটিকে উদ্ধার করতে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা দুই দলে ভাগে হয়ে যান। পুলিশের একটি দল ওই লোকটির সঙ্গে কথা বলে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখছিলেন। অন্য দলটি ওই ভবনের ছাদে ওঠে। সেখানে গিয়ে দেখে ছাদের দরজাটি ওই লোকটি বাইরের দিক থেকে আটকে রেখেছে। দরজা না ভেঙে ছাদে ওঠার কোনো উপায় নেই। তখন পুলিশ হালকা করে ছাদের স্টিলের দরজায় টোকা দেয়। তখন দেখা যায়, আত্মহত্যা করতে যাওয়া লোকটির খেয়াল নিচে থাকা পুলিশ সদস্যদের দিকে। দরজার শব্দ সে খেয়াল করছে না। ঠিক এ সুযোগেই পুলিশ কৌশলে দেয়ালের খানিকটা ইট ভেঙে একটি ফুটো তৈরি করে। এরপর সেখান দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে গিয়ে ওই যুবককে উদ্ধার করে। এর মাধ্যমেই প্রায় এক ঘণ্টা ধরে চলা পুলিশের উদ্ধার অভিযানের সফল সমাপ্তি ঘটে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com