ময়মনসিংহশুক্রবার , ২২ মার্চ ২০১৯

সাড়ে তিন বছর পর অনুষ্ঠিত হল গৌরীপুরে প্রাইমারী স্কুলের দপ্তরী নিয়োগ পরীক্ষা

গৌরীপুর নিউজ
মার্চ ২২, ২০১৯ ৮:২৮ অপরাহ্ণ
Link Copied!

আরিফ আহমেদ :
চাকুরী প্রার্থীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সাড়ে তিন বছরে ৩ দফায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর অবশেষে ময়মনসিংহ গৌরীপুর উপজেলার ৬২ প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে নিয়োগ পরীক্ষা শুক্রবার (২২ মার্চ) সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। মামলা জনিত কারণে সহনাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত রয়েছে। প্রশ্নপত্র প্রণয়নে রক্ষা করা হয়েছে কঠোর গোপনীয়তা। গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় ৬২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগের জন্য ২৩/০৩/১৫ ইং তারিখে ১ম দফা ও ১৫/০৬/১৭ ইং তারিখে ২য় দফায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। ১ম বার নানান জটিলতার কারণে ও ২য় দফায় মামলা জনিত কারণে এ নিয়োগ প্রক্রিয়ার কার্যক্রম স্থগিত হয়ে যায়। সর্বশেষ ২০/০২/১৯ ইং তারিখে নতুন নীতিমালার আলোকে উল্লেখিত ৬২ বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগের বিজ্ঞপ্তি দেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও নিয়োগ কমিটির সদস্য সচিব শফিকুল ইসলাম খান। এ বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের আবেদনের শেষ সময়সীমা ছিল ০৬/০৩/১৯ ইং তারিখ। এতে নতুন করে আবেদন করেন ১১৩ জন। তিন দফায় মোট ৪৮৩ জন প্রার্থী লিখিত পরীক্ষার বৈধ প্রার্থী হিসাবে মনোনীত হন। তবে শুক্রবার লিখিত পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৩৬ জন।
জানতে চাইলে নিয়োগ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন- ২০১৫ সালে যারা আবেদন করেছিলেন তাদের অনেকেই পরীক্ষায় অংশ গ্রহণ করেননি। কেউ কেউ ইতোমধ্যে অন্য চাকরিতে যোগদান করেছেন।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রার্থী জানিয়েছেন- তারা শোনেছেন- যাদের চাকরী দেওয়া হবে কোন একটি প্রভাবশালী মহল তাদের নামের তালিকা ইতোমধ্যে চূড়ান্ত করে রেখেছে, তাই অনেকে হতাশ হয়ে লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করেনি। প্রবেশপত্র না পাওয়ারো অভিযোগ করেছেন অনেকে।
৭০ নম্বরের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আগামি ২৫ মার্চ ও ৩০ নম্বরের মৌখিক পরীক্ষা গ্রহণ শুরু হবে ২৭ মার্চ থেকে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com