ময়মনসিংহসোমবার , ২৯ এপ্রিল ২০১৯

জামালপুরের এক ইউনিয়নে ৪ মাসের মধ্যে নির্বাচনের আদেশ

গৌরীপুর নিউজ
এপ্রিল ২৯, ২০১৯ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

মো. ফজলে রাব্বীকে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ৩নং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ঘোষণা করে প্রকাশিত গেজেট বাতিল করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আগামী চার মাসের মধ্যে পুনরায় নির্বাচন করার নির্দেশ দেয়া হয়েছে।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে মো. ফজলে রাব্বীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী ও এ এম আমিন উদ্দিন। মামলার অন্যতম বিবাদী মো. সোহেল রানার পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মাদ মিজানুর রহমান।

আইনজীবী মিজানুর রহমান বলেন, ২০১৬ সালের ২৮ মে দেওয়ানগঞ্জ উপজেলার ৩নং ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়। ওই নির্বাচনে মো. সোহেল রানা নির্বাচিত হন। কিন্তু ভোট গণনায় জালিয়াতি করে সোহেল রানাকে ভোটের ফলাফলে দ্বিতীয় দেখানো হয়। এরপর ওই নির্বাচনের ফলাফল জালিয়াতির বিরুদ্ধে নির্বাচনী ট্রাইব্যুনালে সোহেল রানা মামলা করেন।

এরপর মামলাটির শুনানি নিয়ে ভোট গণনা করে সোহেল রানাকে বিজয়ী ঘোষণা করা হয়। ওই রায়ের বিরুদ্ধে নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে আবেদন করা হলে, ২০১৮ সালের ৮ মার্চ সোহেল রানাকে বিজয়ী ঘোষণা করা পূর্বের আদেশ বহাল রাখা হয়। কিন্তু সে আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে ফজলে রাব্বী হাইকোর্টে রিট করেন।

ওই রিটের শুনানি নিয়ে ফজলে রাব্বীকে চেয়ারম্যান ঘোষণা করা গেজেট বাতিল এবং উক্ত নির্বাচনের ফলাফল ও নির্বাচনী আদালতের রায় বাতিল ঘোষণা করেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী চার মাসের মধ্যে ওই ইউনিয়ন পরিষদে পুনরায় নির্বাচন দিতে নির্দেশ দেন।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com