ময়মনসিংহবুধবার , ২৪ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

জামালপুরে পানি কমতেই বেরিয়ে আসছে বন্যার ক্ষত

জেলা প্রতিনিধি
জুলাই ২৪, ২০১৯ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

জামালপুরে সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। কমতে শুরু করেছে বিভিন্ন নদ নদীর পানি। তবে পানি কমতে শুরু করায় বের হয়ে আসছে বন্যার ক্ষতচিহ্ন। দুর্গত এলাকায় দেখা দিয়েছে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ।

জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, দুর্গত এলাকায় স্বাস্থ্য বিভাগের ৮০টি টিম কাজ করছে। তারা দুর্গত মানুষদের এই দুর্যোগ মুহূর্তে প্রাথমিক স্বাস্থ্য সেবা দেয়ার পাশাপাশি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও প্রাথমিক চিকিৎসা দিয়ে যাচ্ছেন।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানান, বুধবার সকালে যমুনা নদীর পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপৎসীমার ৩৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও ব্রহ্মপুত্র নদের পানি বইছে বিপৎসীমার নিচ দিয়ে।

তবে নদী তীরবর্তী ও চরাঞ্চলের অনেক বসতবাড়ি থেকে বন্যার পানি না নামায় এখনও পানিবন্দি রয়েছেন কয়েক লাখ মানুষ। সেইসঙ্গে খাবার ও বিশুদ্ধ পানির সংকট রয়েছে। সংকট রয়েছে গো খাদ্যেরও।

অপরদিকে বন্যার পানি নেমে যাওয়ায় জামালপুর থেকে মেলান্দহ হয়ে ইসলামপুর পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে পানির তোড়ে রেল লাইনের নিচের মাটি সরে যাওয়ায় বন্ধ রয়েছে ইসলামপুর থেকে দেওয়ানগঞ্জ ও জামালপুর থেকে তারাকান্দি রুটে ট্রেন চলাচল।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com