ময়মনসিংহবৃহস্পতিবার , ৪ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মদের বোতলে মহাত্মা গান্ধীর ছবি!

আন্তর্জাতিক ডেস্ক
জুলাই ৪, ২০১৯ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

ইসরায়েলের ৭১তম স্বাধীনতা দিবস পালনের জন্য দেশটিতে বিশেষ ধরনের বিয়ার তৈরি করা হয়েছিল। ওই বিয়ারের বোতলে দেশটির সাবেক রাষ্ট্রপ্রধান ছাড়াও রাখা হয়েছিল ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর ছবি। আর এটা প্রকাশ্যে আসার পর শুরু হয়েছে তুমুল সমালোচনা।

মহাত্মা গান্ধী ছবি সম্বলিত সেই প্রকাশ্যে আসতেই শুরু হয় বিতর্ক। বিষয়টি নিয়ে আলোচনা হয় ভারতীয় পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভাতেও। এ ছাড়া অনেক ভারতীয় বিষয়টির প্রতিবাদ জানিয়েছেন। এমন পরিস্থিতিতে ভারতের মানুষেরে আবেগে আঘাত করার জন্য ক্ষমা চেয়েছে ইসরায়েলি ওই সংস্থা।

বিষয়টি নিয়ে গত মঙ্গলবার রাজ্যসভায় আলোচনা হয়। তখন রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু পররাষ্ট্র মন্ত্রী এস জয়শঙ্করকে বিষয়টি নিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তারপর দিন বুধবার ক্ষমা চেয়েছেন ওই সংস্থার ব্রান্ড ম্যানেজার গিলাড ড্রর।

বুধবার সংস্থাটির ব্রান্ড ম্যানেজার গিলাড ড্রর এক বিবৃতিতে বলেছেন, ‘ভাবাবেগ আহত হওয়ার জন্য ভারত সরকার ও ভারতবাসীর কাছে ক্ষমা চাইছে মালকা বিয়ার। মহাত্মা গান্ধীর আদর্শকে আমরা সম্মান করি। তার ছবি বোতলে ব্যবহার করার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।’

গান্ধীর ছবি থাকা ওই বিয়ারের বোতলগুলো বাজার থেকে সরিয়ে নেয়ার কাজও শুরু করে দিয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি ওই মদ উৎপাদনকারী সংস্থা। তারা আরও জানিয়েছে, মহাত্মা গান্ধীকে অপমান করার উদ্দেশ্যে তারা এটা করেনি। বরং তাকে সম্মান জানানোর জন্যই বিয়ারের বোতলে তার ছবি লাগানো হয়েছিল।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com