ময়মনসিংহরবিবার , ৭ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাজনের প্রেমে কিশোরগঞ্জে ছুটে এলেন ফিলিপিনো তরুণী

জেলা প্রতিনিধি
জুলাই ৭, ২০১৯ ৯:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ভাষা-সংস্কৃতি, ধর্ম-বর্ণসহ নানা সংস্কার ও ভেদাভেদ ভুলে শুধু প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন অনেক বিদেশি তরুণী। ঘর ছেড়েছেন ভালোবাসার টানে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয়ের সূত্রে হাজার হাজার কিলোমিটার দূর থেকে উড়ে এসেছেন বাংলাদেশের গ্রামগঞ্জে। এবার সেই তালিকায় যোগ হলেন ফিলিপিনো তরুণী এনালিনি রোজালেস ফ্লোরেন্স। ভালোবাসার টানে সুদূর ফিলিপাইন থেকে বাংলাদেশের কিশোরগঞ্জে ছুটে এসেছেন ফ্লোরেন্স।

জানা যায়, রোজালেস ফ্লোরেন্সের বাড়ি ফিলিপাইনের ভিনগেট প্রদেশের ভাগিউ সিটির সেন্ট্রাল ফেয়ারভিউ ভিলেজে। তার বাবার নাম পাপিনিয়ামো সাভান্ডাল ফ্লোরেস এবং মায়ের নাম ক্রিসটিটা রোজালেস ফ্লোরেস।

অন্যদিকে ফ্লোরেন্সের বাংলাদেশি প্রেমিকের নাম মো. জহিরুল ইসলাম রাজন। রাজন কিশোরগঞ্জ শহরের পুরনো কোর্ট রোডের আব্দুর রশিদের ছেলে। জন্মভূমি ছেড়ে এবং ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে প্রেমিক রাজনকে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন ফ্লোরেন্স।


স্থানীয় সূত্র ও জহিরুল ইসলাম রাজনের পরিবার জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এনালিনি রোজালেস ফ্লোরেসের সঙ্গে রাজনের পরিচয় হয়। ফেসবুক, স্কাইপ ও ইমোর সৌজন্যে দীর্ঘদিন চলে তাদের সম্পর্ক। সেই সম্পর্কের সূত্র ধরে সব বাধা ডিঙিয়ে বাংলাদেশে আসার কথা প্রেমিককে জানান ফ্লোরেস। প্রেমিক সাড়া দিলে গত ২৭ জুন বাংলাদেশে চলে আসেন প্রেমিকা। পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লোরেসকে নিয়ে কিশোরগঞ্জ শহরের পুরনো কোর্ট রোডের বাসায় চলে যান রাজন।

এরপর প্রেমিক মো. জহিরুল ইসলাম রাজনের পরিবারের সম্মতিতে শুক্রবার (৫ জুলাই) তাদের বিয়ে হয়। শুক্রবার দুপুরে শহরের অতিথি কমিউনিটি সেন্টারে রাজন-ফ্লোরেসের বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিয়ের আগে ফ্লোরেন্স ইসলাম ধর্মগ্রহণ করেন। তার নাম পরিবর্তন করে রাখা হয় জান্নাতুল ফেরদৌস জান্নাত।

এদিকে কিশোরগঞ্জের ছেলের সঙ্গে ফিলিপিনো তরুণীর বিয়ের ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। তাদের একনজর দেখার জন্য কৌতূহলী মানুষ দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন।

এ বিষয়ে শহরের ষাটোর্ধ্ব বৃদ্ধ আব্দুল জলিল বলেন, আগে খবরের কাগজে দেখতাম বিদেশি মেয়েরা বাঙালি ছেলের প্রেমের টানে চলে আসে। আজ তা নিজের চোখে দেখলাম।

জহিরুল ইসলাম রাজন বলেন, রোজালেস ফ্লোরেন্সের সঙ্গে ফেসবুকে আমার পরিচয় হয়। ফেসবুক, স্কাইপ, ইমোর মাধ্যমে আমাদের সম্পর্ক চলে দীর্ঘদিন। গত ২৭ জুন বাংলাদেশে চলে আসে ফ্লোরেন্স। গত শুক্রবার আমাদের বিয়ে হয়। বিয়ের আগে ফ্লোরেন্স ইসলাম ধর্মগ্রহণ করেন। তার নাম পরিবর্তন করে জান্নাতুল ফেরদৌস জান্নাত রাখা হয়েছে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com