ময়মনসিংহশুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯

গফরগাঁওয়ে আবেদন ছাড়াই দেড় বছর অনুপস্থিত শিক্ষিকা, এরপর নির্বিঘ্নে যোগদান!

উপজেলা প্রতিনিধি
ডিসেম্বর ১৩, ২০১৯ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের গফরগাঁওয়ে ৭৬ নম্বর দক্ষিণ ঘাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের সহকারি শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস মিতু ছুটির আবেদন ছাড়াই প্রায় দেড় বছর বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও শিক্ষা কর্মকর্তার বদান্যতায় নির্বিঘ্নে পুনরায় যোগদান করেছেন। এ নিয়ে স্থানীয় শিক্ষক ও শিক্ষার্থী-অভিভাবকদের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার ৭৬ নম্বর দক্ষিণ ঘাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের সহকারি শিক্ষিকা জান্নাতুল ফেরদৌস মিতু ছুটির পূর্বানুমতি ছাড়াই ২০১৮ সালের ২৭ আগস্ট থেকে বিদ্যালয়ে আসা বন্ধ করে দেন। এরপর থেকে জান্নাতুল ফেরদৌস মিতু বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে কোনো যোগাযোগ রক্ষা করেননি। এ অবস্থায় প্রাক-প্রাথমিক শ্রেণির পাঠদান ব্যাহত হয়। পরে প্রধান শিক্ষকসহ অন্য সহকারি শিক্ষকরা নিরুপায় হয়ে প্রাক-প্রাথমিক শ্রেণির পাঠদান করেন। কিন্তু হঠাৎ করে চলতি বছরের ১২ নভেম্বর অনুপস্থিত শিক্ষক জান্নাতুল ফেরদৌস মিতু বিদ্যালয়ে যোগদান করতে আসেন।
অভিযোগ উঠেছে, উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সালমা আক্তার ‘বিনা বেতনে ছুটি’ মঞ্জুর করে জান্নাতুল ফেরদৌস মিতুর যোগদানের ব্যবস্থা করেন। এ নিয়ে স্থানীয় শিক্ষকদের মধ্যে সমালোচনা দেখা দিয়েছে।

সহকারি শিক্ষক জান্নাতুল ফেরদৌস মিতুর কাছে ‘অনুপস্থিতির জন্য ছুটির আবেদন করেছিলেন কিনা’ জানতে চাইলে তিনি বলেন, ছুটির আবেদন লিখেছিলাম কিন্তু অফিসে জমা দেওয়া হয়নি।

একাধিক প্রাথমিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, দেড় বছর অনুপস্থিত থাকলেও নির্বিঘ্নে যোগদানের অনুমতি দেওয়াটা রহস্যজনক ব্যাপার। শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় এ দৃষ্টান্ত অন্য শিক্ষকদেরও অনুপস্থিতিতে উৎসাহিত করবে।
দক্ষিণ ঘাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকলিমা বেগম বলেন, প্রাক প্রাথমিকের পাঠদান নিয়ে অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। একজনের নির্ধারিত ক্লাস অন্য জনকে দিলে সে তো অনিহা দেখাবেই। পরে বাধ্য হয়ে আমরা মিলে মিশে ক্লাশ নিয়েছি।

এ ব্যাপারে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সালমা আক্তার বলেন, যথাযথ নিয়ম মেনেই যোগদানের ব্যবস্থা করা হয়েছে। উনি অসুস্থ ছিলেন। ছুটির আবেদন ও মেডিক্যাল সনদের প্রেক্ষিতে অনুপস্থিতির সময়ে ‘বিনা বেতনে ছুটি’ মঞ্জুর করে যোগদানের অনুমতি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে খোঁজ খবর নিয়ে কি করে যোগদান করানো হলো।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com