ঢাকামঙ্গলবার , ১৫ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

লেবুর কেজি ১৫ টাকা!

জেলা প্রতিনিধি
জুন ১৫, ২০২১ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

নাটোরের নলডাঙ্গা উপজেলায় এবার কেজি হিসেবে বিক্রি হচ্ছে লেবু। চাহিদা থাকলেও উৎপাদন বেশি হওয়ায় লেবুর দাম কম। তাই বস্তায় বস্তায় কিনে আনা লেবু হালির জায়গায় কেজিতেই বিক্রি করছেন খুচরা বিক্রেতারা। এতে বাজার সিন্ডিকেটের কোনো হাত নেই বলে জানিয়েছেন তারা।

মঙ্গলবার (১৫ জুন) সকালে নলডাঙ্গা হাটের পুরাতন মাছ বাজার রোডে হাঁকডাক দিয়ে কেজিতে লেবু বিক্রি করতে দেখা গেছে সোহরাব হোসেন নামের এক খুচরা বিক্রেতাকে।

ক্রেতা সমাগম করতে তিনি ডাকছেন, ‘লেবুর কেজি ১৫ টাকা, হালির দিন শেষ। আসেন নিয়া যান। মাত্র ১৫ টাকা, ১৫ টাকা।’ তার এমন হাঁকডাক শুনে গৃহবধূসহ অনেকেই আসেন লেবু কিনতে। হালির তুলনায় কেজিতে সংখ্যা বেশি হওয়ায় লেবু কিনতে ভিড় জমিয়েছেন অনেকে।

একটু সামনে গিয়ে কথা হয় সোহরাব হোসেনের সঙ্গে। কেজিতে লেবু বিক্রির বিষয়ে তিনি বলেন, ‘অনেক দিন ধরেই সবজি বিক্রি করি আমি। কিন্তু দুদিন থেকে লেবু বেচা শুরু করেছি। লেবুর উৎপাদন বেশি হওয়ায় দামও কমেছে। তাই বস্তায় করে কিনে সেটা কেজিদরে মেপে বিক্রি করছি।’

মুছা মিয়া নামের এক ক্রেতা বলেন, ‘এক কেজি লেবু কিনেছি। আমরা তো সবসময় লেবু কিনতাম হালি হিসেবে। এক হালি ৪০ টাকা বা ৩০ টাকা। কিন্তু এবার কেজিতে লেবু বিক্রির জন্য ডাকছে সেটা কী আর হাত ছাড়া করা যায়।’

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801791-601061, +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com