ঢাকারবিবার , ১৮ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গৌরীপুরে গভীর রাতে ভেকু দিয়ে পুকুরের পাড় কেটে ফেলল প্রতিপক্ষ !

মশিউর রহমান কাউসার
জুলাই ১৮, ২০২১ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

জমি নিয়ে বিরোধের জেরে গভীর রাতে ভেকু দিয়ে পুকুরে পাড় কেটে মাটির সাথে মিশিয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। বিনষ্ট করা হয়েছে পকুর পাড়ের মাল্টা গাছ। শনিবার (১৭ জুলাই) রাতে এ অমানবিক ঘটনাটি ঘটে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ২নং ইউনিয়নের সতিষা গ্রামে।

ভুক্তভোগী পুকুরের মালিক এ উপজেলার সাতুতী গ্রামের কৃষিতে বঙ্গবন্ধু পুরস্কারপ্রাপ্ত অবসরপ্রাপ্ত উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবুল মনসুর (৬৩)। তিনি জানান, উল্লেখিত সতিষা এলাকায় নিজস্ব ৬৯ শতক জমিতে পুকুর খনন করে প্রায় চার বছর ধরে মাছ চাষ করে আসছেন। এ বছর এই পকুর পাড়ে তিনি মাল্টার চারা রোপন করেছিলেন। শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা তার পুকুরের ৮ ফুট প্রস্থ ও ২৫০ ফুট দৈর্ঘ্যরে একটি পাড় ভেকু দিয়ে কেটে মাটির সাথে মিশিয়ে দিয়েছে। এসময় বিনষ্ট করা হয় পুকুর পাড়ে রোপিত ৩০ টি মাল্টা গাছ। এতে তার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে।
আবুল মনসুরের ধারনা পূর্ব শত্রæতার জেরে পাশর্^বর্তী জমির মালিক স্থানীয় শহিদুল ইসলাম এ ঘটনাটি ঘটাতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে সতিষা গ্রামের মৃত আক্কাছ আলীর ছেলে শহিদুল ইসলাম (৪৫) জানান, আবুল মনসুর যে স্থানে পুকুরটি খনন করেছেন, সেই পুকুরের পূর্ব পাড়ের জায়গা তার ক্রয়কৃত সম্পত্তি। উক্ত জমি দখল করে রাখায় এ নিয়ে এলাকায় বেশ কয়েকটি দেন দরবার হলেও বিষয়টি নিষ্পত্তি হয়নি। তাই রাতে ভেকু দিয়ে পুকুরের পাড় কেটে ফেলে দিয়ে জায়গা দখলমুক্ত করেছেন তিনি।
গৌরীপুর থানার এস আই নাজমুল হাসান জানান, রাতে ভেকু দিয়ে পুকুরের পাড় কেটে ফেলার ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801791-601061, +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com