ঢাকামঙ্গলবার , ২৭ জুলাই ২০২১

জাতীয় পরিচয়পত্র দেখালেই মিলবে করোনার টিকা

স্টাফ রিপোর্টার
জুলাই ২৭, ২০২১ ১০:৩০ অপরাহ্ণ
Link Copied!

দেশে করোনাভাইরাসের টিকা নিতে এতদিন অনলাইনে রেজিস্ট্রেশন করা লাগত। এভাবে নির্দিষ্ট কেন্দ্রে কিছু শ্রেণির মানুষকে টিকা দেওয়া হয়েছে। তবে টিকাদান কার্যক্রম আরও জোরদার করতে যাচ্ছে সরকার। সেই লক্ষ্যে আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকা দেওয়া শুরু হবে। ১৮ বছর বয়সী যেকেউ জাতীয় পরিচপত্র নিয়ে কেন্দ্রে গেলেই টিকা নিতে পারবেন।

আজ মঙ্গলবার সচিবালয়ে ‘লকডাউন’ সম্পর্কিত বৈঠক শেষে এমনই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এবার টিকা দেওয়ার বিষয়ে আমরা বেশি জোর দিচ্ছি। ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন পরিষদে টিকা কেন্দ্র স্থাপন করছি। সেখান থেকে ইউনিয়নের সব লোকজন, যারা টিকা নিতে চায় বা প্রয়োজন, তারা ওখানে এসে টিকা নিতে পারবে। এই সুবিধা আমরা করে দিচ্ছি। তাদের যে আইডি কার্ড, তা নিয়ে এলে টিকা দিতে পারবে।

গ্রাম পর্যায়ে কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, শিক্ষাপ্রতিষ্ঠানসহ অন্য অস্থায়ী টিকাদানকেন্দ্রগুলো কাজে লাগিয়ে এই টিকাদান কর্মসূচি চলবে। দিনে সাড়ে ৮ লাখ করে প্রতি সপ্তাহে ৬০ লাখ মানুষকে টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সূত্রে বলছে, ২০২২ সালের এপ্রিলের মধ্যে দেশে আসবে ২১ কোটি ডোজ টিকা। চীনের সিনোফার্মের তিন কোটি ডোজ, অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি ডোজ, কোভ্যাক্সের আওতায় সাত কোটি এবং জনসন অ্যান্ড জনসনের সাত কোটি ডোজ টিকা আনতে এরই মধ্যে চুক্তি শেষ হয়েছে।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801791-601061, +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com