ঢাকাসোমবার , ১৬ আগস্ট ২০২১

গৌরীপুরে রাস্তা মেরামত করলেন অটোরিক্সা চালকরা

শাহজাহান কবির
আগস্ট ১৬, ২০২১ ৮:১৪ অপরাহ্ণ
Link Copied!

সামান্য বৃষ্টিতে কর্দমাক্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়তো ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নে কুমড়ী থেকে নহাটা বাজারের কাঁচা রাস্তাটি। ছোট-বড় খানা-খন্দে ভরপুর এ রাস্তা দিয়ে চলাচলের ক্ষেত্রে এ অঞ্চলের সাত গ্রামের শত শত মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিল। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি মেরামতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন উদ্যোগ নেই। তাই প্রতিবছর স্থানীয় অটো রিক্সাচালকরা নিজেদের অর্থ ও স্বেচ্ছাশ্রমে রাস্তাটি মেরামত করে থাকেন।

স্থানীয় কয়েকজন জানান, গৌরীপুর উপজেলা সদরের সঙ্গে মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোনা, কুমড়ী, নহাটা, পাজুহাটী, কড়েহাসহ সাত গ্রামের মানুষের যোগাযোগের একমাত্র রাস্তা এটি। প্রতিদিন শত শত মানুষ ও বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে এ রাস্তা দিয়ে। বৃষ্টির পানি জমে খানা-খন্দে ভরপুর কর্দমাক্ত এ রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিল। অবশেষে মানুষের সেই দুর্ভোগের অবসান করলেন স্থানীয় অটোরিক্সা চালকরা। রবিবার সারাদিন স্বেচ্ছাশ্রমে ইটের খোয়া ফেলে রাস্তাটি চলাচলের উপযোগী করে দিলেন তারা। গত বছরও এ রাস্তাটি তাদের উদ্যোগে মেরামত করা হয়েছিল বলে জানান স্থানীয় লোকজন।

প্রতিবছর নিজেদের অর্থ ও শ্রমে রাস্তা মেরামতের এ মহৎ উদ্যোগের জন্য অটোরিক্সা চালকদের সাধুবাদ জানিয়েছেন স্থানীয় লোকজন।

রাস্তা মেরামত কাজে অংশ নেন অটোরিক্সাচালক আজিজুল হক, জুলহাস মিয়া, ফারুখ মিয়া, খোকন মিয়া, খায়রুল, শফিক, আলতু মিয়া, জাহাঙ্গীর নাইম, শামীম প্রমুখ।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801791-601061, +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com