ঢাকাশুক্রবার , ১৩ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গোপাসাগরে ভাসতে থাকা ১৫ জেলেকে কোস্টগার্ডের উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৩, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৫ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।
তিনি বলেন, গত ১০ আগস্ট একটি মাছ ধরার নৌকা ভোলার চরফ্যাশন উপজেলার মাইনুদ্দিন ঘাট থেকে ১৫ জন জেলে নিয়ে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ঐদিনই মাছ ধরার সময় হাতিয়ার নতুন চ্যানেল থেকে আনুমানিক ১০ নটিক্যাল মাইল দূরে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে যায়। ইঞ্জিন বিকল হয়ে নৌকাটি টানা দুই দিন ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানাধীন চ্যানেল হতে ৭ নটিক্যাল মাইল দূরে নেটওয়ার্কের আওতায় আসলে গত বৃহস্পতিবার (১২ আগস্ট) আনুমানিক ৩টায় নৌকার জেলেরা কোস্ট গার্ড স্টেশন ভাসানচরকে সাহায্যের আবেদন জানায়।
সংবাদ পাওয়া মাত্র পূর্ব জোনের স্টাফ অফিসারের (অপারেশন্স) নির্দেশ মোতাবেক একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায় এবং ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।
উদ্ধারকৃত ১৫ জেলেকে কোস্ট গার্ড স্টেশন ভাসানচরে নিয়ে আসা হয়েছে। তাদের খাবার ও চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। উদ্ধারকৃত জেলেদের পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801791-601061, +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com