ময়মনসিংহশুক্রবার , ২৪ সেপ্টেম্বর ২০২১

ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ট্রেনে ডাকাতি, নিহত-২

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২৪, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা থেকে আগত দেওয়ানগঞ্জ গামী কমিউটার ট্রেনের ছাদে ডাকাতদের হামলায় দুই যাত্রীর নিহত হয়েছে এবং আরও ২জন মারাত্মক আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় রেলওয়ের চলমান বিশেষ অভিযানের মধ্যে ট্রেনের ছাদে যাত্রী নিহতের ঘটনায় চরম ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

জানা যায়, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৯টার পর কমিউটার ট্রেনটি ময়মনসিংহ রেলস্টেশন ছেড়ে আসার পর এ হামলার ঘটনা ঘটে। ডাকাতের হামলায় নিহত দু’জন যাত্রীর মধ্যে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী মিতালী বাজার এলাকার বাসিন্দা ওয়াহেদ আলীর ছেলে নাহিদ (৩০) এবং জামালপুর পৌর শহরের বাঘেরহাটার এলাকার হাফিজুর রহমানের ছেলে সাগর (২৬) দুইজন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ইসলামপুর উপজেলার মাঝপাড়া গ্রামের হীরু মিয়ার ছেলে রুবেল (২২) এবং শেরপুর জেলার রফিক মিয়া (৩০)।

প্রত্যক্ষদর্শী ট্রেনের যাত্রী ফারুক জানায়, ঐদিন বিকেলে গাড়ীতে প্রচুর ভিড় থাকায়,তারা ঢাকা থেকে কমিউটার ট্রেনের ছাদে উঠে জামালপুরে আসছিল। ট্রেনটি ময়মনসিংহের গফরগাঁও রেলস্টেশন ছাড়ার পর ৪/৫ জনের একটি ডাকাতদলের কবলে পড়ে ছাদের যাত্রীরা। ডাকাতরা প্রথমে বিভিন্ন যাত্রীর কাছ থেকে মানিব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ট্রেনের ইঞ্জিনের দিকে চলে আসে। ট্রেনটি ময়মনসিংহ রেলস্টেশন ছাড়ার পর নিহত নাহিদসহ বেশ কয়েকজন যাত্রী এক হয়ে ট্রেনের ছাদে ডাকাতদের খুঁজতে থাকে। এ সময় ডাকাতদের চিনতে পারায় কিছু বুঝে উঠার আগেই ডাকাতরা তাদের ওপর দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি হামলা চালায়। এতে ট্রেন যাত্রী নাহিদ, সাগর, রুবেল ও রফিক মিয়াসহ অনেকেই গুরুতর আহত হয়ে ট্রেনের ছাদেই পড়ে থাকে।

এক ট্রেন যাত্রী জানালা দিয়ে রক্তের ফোটা দেখে গাড়িতে থাকা এক নিরাপত্তা কর্মীদেরকে বিষয়টি জানায়। ট্রেনটি নরুন্দি রেলওয়ে স্টেশনে পৌঁছালে ট্রেনের ছাদে রক্তাক্ত অবস্থায় ৩ জনকে পড়ে থাকতে দেখে। এ সময় ট্রেনটি দ্রুত গতিতে জামালপুর রেলওয়ে স্টেশনে পৌঁছলে জামালপুর রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মিলন মিয়ার নেতৃত্বে আহত যাত্রীদের ছাদ থেকে নামিয়ে দ্রুত জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। এ সময় হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. জাকিউল আলম খান তিনি নাহিদ ও সাগরকে মৃত বলে ঘোষণা করেন। অপর দুই যাত্রীর মধ্যে রুবেল জামালপুর জেনারেল হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে এবং শেরপুর জেলার রফিক মিয়া (৩০) তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছেন।

নিহত নাহিদের স্ত্রী বিপাশা জানান, গাড়িতে প্রচুর ভিড় থাকায় আমার স্বামী আমাকে বগির ভিতর উঠাতে পারলেও সে উঠতে পারেনি, পরে সে কোনো রকম ট্রেনে ছাদে উঠে আসছিল। সে আমাকে ট্রেনে ছাদ থেকে বারবার ফোনে জানিয়েছে ভিড় কমলে নেমে আমার কাছে আসবে। শেষ বার বলেছে ময়মনসিংহ নামবে, কিন্তু নামেনি। পরে জামালপুর স্টেশনে পুলিশ ছাদ থেকে আমার স্বামীসহ আরও দুই/তিনজনকে হাসপাতালে নিয়ে আসে। নিহত নাহিদের স্ত্রী বিপাশা তার স্বামী হত্যার কঠোর বিচার দাবি করেছেন।

এদিকে রেলওয়ের চলমান বিশেষ নিরাপত্তা সপ্তাহ চলা কালে কিভাবে যাত্রীরা ট্রেন ছাদে উঠে এবং ডাকাতির ঘটনা ঘটে এ বিস্মিত হয়ে পড়েছেন সাধারণ যাত্রীরা।

এ বিষয়ে জামালপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা ও উপপরিদর্শক (এসআই) মিলন মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা ডাকাত দল বা ছিনতাইকারীদের কবলে পড়েছিলো বলে প্রাথমিক ভাবে নিশ্চিত হওয়া গেছে। বর্তমানে নিহত দুই ব্যক্তির মরদেহ জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত রেলওয়ে থানায় কোনো মামলা হয়নি বলে জানা গেছে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com