ময়মনসিংহবৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২

জামালপুরে চেতনানাশকে অচেতন করে সাংবাদিকের বাসায় চুরি

জেলা প্রতিনিধি
মার্চ ১৭, ২০২২ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বাসাবাড়িতে চেতনানাশক ওষুধ স্প্রে করে সংঘবদ্ধ চক্রের চুরির ঘটনা বেড়েই চলেছে। এবার পরিবারের সবাইকে অচেতন করে জানালার গ্রিল কেটে সাংবাদিকের বাসায় চুরির ঘটনা ঘটেছে।

বুধবার (১৬ মার্চ) মধ্যরাতে সাংবাদিক নাসিম উদ্দিনের ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। সরিষাবাড়ী উপজেলা পরিষদ সংলগ্ন ওই বাসায় চুরির ঘটনায় প্রয়োগ করা চেতনানাশকে অসুস্থ হয়ে পড়েছেন সাংবাদিক মে. নাসিম উদ্দিন (৩৬), তার স্ত্রী শামসুন্নাহার (২৩) ও শাশুড়ি শবজান বেগম (৭০)।

সম্প্রতি উপজেলার বিভিন্নস্থানে চুরির ঘটনা বেড়ে গেছে। স্থানীয়দের ধারণা, সংঘবদ্ধ একটি চক্র কৌশলে সন্ধ্যার দিকে রান্নাঘরের জানালা দিয়ে খাবারের সঙ্গে এবং রুমের মধ্যে চেতনানাশক স্প্রে করে রাখে। পরে এর প্রতিক্রিয়ায় রাতে পরিবারের লোকজন অচেতন হয়ে পড়লে চোর চক্র জানালার গ্রিল কেটে ঘরে ঢুকে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যায়। একই কায়দায় বুধবার রাতেও সাংবাদিক নাসিম উদ্দিনের বাসায় চুরির ঘটনা ঘটে। এর কয়েকদিন আগেও সরিষাবাড়ী প্রেস ক্লাবের সভাপতি সোলায়মান হোসেন হরেকের শিমলাপল্লীর নিজবাসায়ও দিনে-দুপুরে চুরির ঘটনা ঘটে।

সাংবাদিক নাসিম উদ্দিনের স্ত্রী শামসুন্নাহার অভিযোগ করেন, রাতে খাবার খেয়ে বিছানায় যাওয়ার পর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। বারবার বমি হওয়ায় বাথরুমে যাওয়ার সময় অর্ধ-অচেতন অবস্থায় তিনি টের পান, কেউ একজন তার গলায় হাত দিয়ে দুইভরি ওজনের স্বর্ণের চেন নিয়ে যাচ্ছে, কিন্তু এর প্রতিবাদ করার মতো শারীরিক অবস্থা তার ছিল না। পরে দেখতে পান, জানালার গ্রিল কাটা এবং তার স্বামী ও মা অচেতন হয়ে পড়ে আছেন। এসময় তিনি কোনোরকমে চিৎকার দিলে চোর পালিয়ে যায়। পরদিন বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে স্থানীয়রা উদ্ধার করে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আশপাশেও একই কায়দায় আরও কয়েকটি চুরির ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা। কিন্তু পুলিশ কাউকে আটক বা কোনো ঘটনার ক্লু উদ্ঘাটন করতে পারছে না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. দেবাশীষ রাজবংশী বলেন, অপারেশন থিয়েটারে ব্যবহৃত চেতনানাশক কোনো ওষুধ পানির সঙ্গে মিশিয়ে স্প্রে করলে যে কেউ অজ্ঞান হয়ে পড়া স্বাভাবিক। মাঝেমধ্যে চেতনানাশক ওষুধে অজ্ঞান হয়ে পড়া রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে, সবগুলো রোগীর ধরন একই। তবে কোন ওষুধে এসব করা হচ্ছে তা ফরেনসিক ল্যাবে পরীক্ষা করলে জানা যাবে।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ বলেন, সাংবাদিক নাসিম উদ্দিনের বাসায় চুরির ঘটনায় খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাইনি, পেলে ব্যবস্থা নেওয়া হবে।

তবে বিভিন্নস্থানে সংঘবদ্ধ চক্রের একই কায়দায় চুরির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কিছুদিন আগে বরিশাল থেকে আসা দুইজন চোরের সন্ধান পেয়েছিলাম। পুলিশ জানার পর তারা এলাকা ছেড়ে পালিয়ে গেছে। সার্বিকভাবে চুরি নিয়ন্ত্রণে পুলিশ তৎপর রয়েছে বলেও দাবি করেন তিনি।

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা বলেন, চেতনানাশক ওষুধ স্প্রে করে কয়েকটি চুরির ঘটনা শুনেছি। বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হয়েছে। চুরি নিয়ন্ত্রণে পুলিশকে কঠোর হওয়ার জন্য বলা হয়েছে।

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com