ময়মনসিংহশনিবার , ১২ মার্চ ২০২২

জামালপুরে সুইসাইড নোট লিখে স্কুলছাত্রীর ‘আত্মহত্যা’: অভিযুক্ত গ্রেফতার

জেলা প্রতিনিধি
মার্চ ১২, ২০২২ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

জামালপুরের মেলান্দহে আশামনি (১৬) নামে এক স্কুলছাত্রীর সম্ভ্রম হানির পর আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত আসামি তামিম আহমেদ স্বপনকে (২৫) গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

শনিবার (১২ মার্চ) দুপুরে শহরের বেলটিয়ায় র‌্যাব-১৪ (সিপিসি-১) জামালপুর ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, গত বৃহস্পতিবার মেলান্দহের এম এ গফুর উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রী আশামনির (১৬) সম্ভ্রব হানির পর অপমান সইতে না পেরে নিজের ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মেয়েটি। এ ঘটনার পর অভিযুক্ত যুবক উপজেলার সাধুপুর কান্দাপাড়া গ্রামের মো. খোকা মোল্লার ছেলে তামিম আহম্মেদ স্বপন পালিয়ে যান।

ঘটনার পরদিন নির্যাতনের শিকার স্কুলছাত্রীর বাবা মেলান্দহ থানায় মামলা করেন। পরে আসামি তামিম আহমেদ স্বপনকে গ্রেফতার অভিযানে নামে র‌্যাব।

শুক্রবার (১১ মার্চ) দিনগত রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ময়মনসিংহ সদর উপজেলার অষ্টধর ইউনিয়নের চরশশা এলাকা থেকে তামিমকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, তামিম আহম্মেদ স্বপন উপজেলার পূর্ব শাহাজাতপুরের মো. আবু মিয়ার একমাত্র মেয়ে আশামনিকে স্কুলে যাতায়াতের পথে বিরক্ত করতেন। বৃহস্পতিবার সকালে বান্ধবীদের সঙ্গে স্কুলে যায় আশামনি। স্কুলে যাওয়ার পথে সাধুপুর কান্দাপাড়ার একটি বাড়িতে দিনভর একটি কক্ষে আটকে রেখে আশামনিকে যৌন নির্যাতন করেন তামিম আহম্মেদ স্বপন। এরপর বিকেল ৩টায় আশামনি বাড়ি ফিরে নিজের ঘরে দরজা বন্ধ করে ঘুমিয়ে যায়। সন্ধ্যার দিকে কোনো সাড়াশব্দ না পেয়ে আশামনির মা শিলা বেগম জানালা দিয়ে মেয়েকে গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পুলিশে খবর দিলে মরদেহ ময়নাতদন্তের জন্য জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। ঘটনার পর আশামনির ঘরে দুটি চিরকুট পাওয়া যায়।

চিরকুটে লেখা ছিল, ‘তামিম আমাকে সারাদিন এক রুমে আটকে রাখছে। তামিম আমাকে খুব ডিস্টার্ব করত ও আমাকে বলেছে ওর সাথে দেখ করলে সে আমার জীবন থেকে চলে যাবে। কিন্তু ও আমার সাথে খুব খারাপ কিছু করেছে যা বলার মতো না।’

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com