ময়মনসিংহশুক্রবার , ২৫ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাইকিং করে ইবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ২০

অনলাইন ডেস্ক
মার্চ ২৫, ২০২২ ৪:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে স্থানীয় লোকজন। এ সময় এলাকার মসজিদে মাইকিং করে দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে স্থানীয়রা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ২০ শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে দুইজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ১০টার দিকে ক্যাম্পাসের পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

গুরুতর আহত শিক্ষার্থীরা হলেন; বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের তানভীর এবং আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের কাব্য।

জানা যায়, ঝিনাইদহ জেলার গাড়াগঞ্জ এলাকা থেকে বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। বাসে জিনিসপত্র রাখা নিয়ে বাসের হেলপারের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। পরে বাসটি শেখপাড়া পৌঁছালে আটকে দেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা চড়াও হলে পাশের দোকানে ঢুকে পড়েন হেলপার। হেলপারকে দোকান থেকে বের করতে গেলে দোকানদারের সঙ্গে কথা কাটাকাটি হয় শিক্ষার্থীদের। এক পর্যায়ে ওই দোকানদার শিক্ষার্থীদের ওপর হামলা করেন। এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ বাধে। একপর্যায়ে স্থানীয়রা হকিস্টিক, লাঠি, চাপাতি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এতে ২০ শিক্ষার্থী আহত হন। গুরুতর আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। এর মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

ইবি থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, স্থানীয়দের সঙ্গে কথা বলে যানজটে আটকে পড়া গাড়িগুলো ছেড়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থী ও স্থানীয়দের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, পুলিশের সহায়তা নিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

 

গৌরীপুরনিউজ/এইচএসএস

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com