ময়মনসিংহমঙ্গলবার , ১২ জুলাই ২০২২

চুরি করতে এসে গৃহকর্তাকে দেখে মায়া, প্রণাম করে উল্টো টাকা দিয়ে গেল ‘সহৃদয়’ চোর

অনলাইন ডেস্ক
জুলাই ১২, ২০২২ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সোমবার রাতে খাওয়া-দাওয়া সেরে জিরিয়ে নিচ্ছিলেন হরিশচন্দ্র। ভাইয়ের সঙ্গে বসে কথা বলছিলেন। সেই সময় বাড়ির দরজা খোলাই ছিল। ধারাল অস্ত্র নিয়ে বাড়িতে প্রবেশ। গৃহকর্তার গলায় ছুঁইয়ে টাকাকড়ি লুট। কিন্তু বের হওয়ার আগে হঠাৎ উথলে উঠল দরদ। গৃহকর্তার হাতে বাজার করার টাকা ধরিয়ে দিয়ে গেল ‘সহৃদয়’ চোর। পা ছুঁয়ে করল প্রণামও। চোরে কর্ম দেখে তাজ্জব খোদ গৃহকর্তা। চাঞ্চল্য এলাকায়।

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ফারাক্কায় এমনই চুরির ঘটনা ঘটেছে। ফারাক্কা ব্যারেজ আবাসনে হরিশচন্দ্র রায়ের বাড়িতে হানা দেয় দুই চোর। হরিশচন্দ্র স্কুলের প্রাক্তন শিক্ষক। তার বাড়িতে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। নিরাপত্তাহীনতায় ভুগছেন এলাকার বাসিন্দারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে খাওয়া-দাওয়া সেরে জিরিয়ে নিচ্ছিলেন হরিশচন্দ্র। ভাইয়ের সঙ্গে বসে কথা বলছিলেন। সেই সময় বাড়ির দরজা খোলাই ছিল। সেই সুযোগে হাঁসুয়া এবং ভোজালি হাতে দুই চোর ভেতরে ঢোকে। গলায় ভোজালি ঠেকিয়ে যা যা আছে বের করে দিতে বলে। সেই সময় বাধা দেওয়ার চেষ্টা করেন হরিশচন্দ্রের ভাই। কিন্তু তাকে ধরে নিয়ে শৌচালয়ে ঢুকিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে দেয় চোরেরা।

আত্মরক্ষায় আর বাধা দিতে যাননি হরিশচন্দ্র। আলমারি থেকে ১৫ হাজার টাকা বের করে দিয়ে দেন। এরপর নিজেরাও বাড়িতে মূল্যবান জিনিসের খোঁজে তল্লাশি চালায় চোরেরা। খোঁজাখুঁজি করে দুটি মোবাইলও পকেটে ভরে নেয় তারা। পরে দুই চোরের মধ্যে একজন পা ছুঁয়ে হরিশচন্দ্রকে প্রণাম করে। সেই সময় তাদের কাছে কার্যতই অনুনয় করেন হরিশচন্দ্র, যাতে কিছু টাকা রেখে যায়, সংসারের জন্য বাজার-দোকান করতে পারেন।

হলিশচন্দ্রের কথা ফেলেনি ‘সহৃদয়’ দুই চোর। চুরি ১৫ হাজার টাকা থেকে ২০০ টাকা তার হাতে ধরিয়ে দেয়। ফেরত দেয় একটি মোবাইলও। এরপর যে দরজা দিয়ে ঢুকেছিল, সেই দরজা দিয়েই বেরিয়ে যায় তারা। পরে ফোন করে থানায় বিষয়টি জানান হরিশচন্দ্র। রাতেই তার বাড়িতে ছুটে আসে পুলিশ।

গোটা ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন হরিশচন্দ্র। ফারাক্কা ব্যারেজ আবাসনে এই ঘটনায় তিনি আতঙ্কিত বলে জানিয়েছেন। তার মতে, ফারাক্কা ব্যারেজে প্রচুর সংখ্যক সিআইএসএফ নিযুক্ত রয়েছে। ফারাক্কা থানাও বাড়ি থেকে এক কিলোমিটারের মধ্যে। এরপরও এই ধরনের ঘটনা কাম্য নয় বলে জানান তিনি।

ফারাক্কা থানায় লিখিত অভিযোগ করেছেন হরিশচন্দ্র। বিষয়টির তদন্ত শুরু করেছে পুলিশ।

সূত্র: এবিপি আনন্দ

গৌরীপুর নিউজ/এইচএসএস

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com