ময়মনসিংহমঙ্গলবার , ১২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পালাতে গিয়ে বিমানবন্দরে ধরা পড়লেন শ্রীলংকার প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক
জুলাই ১২, ২০২২ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

দেশ ছেড়ে পালাতে গিয়ে বিমানবন্দরে আটকে গেছেন শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। মঙ্গলবার কলম্বো গেজেটের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গতকাল সোমবার রাতে বিমানবন্দরের পাশে একটি সামরিক ঘাঁটিতে ছিলেন রাজাপাকসে ও তার স্ত্রী। মঙ্গলবার দেশ ছেড়ে পালানোর চেষ্টাকালে তিনি বিমানবন্দরের অভিবাসন কর্মকর্তাদের হাতে ধরা পড়েন এবং কর্মকর্তারা তার পাসপোর্ট আটকে দেন।

এর আগে, দেশ ছেড়ে পালাতে গিয়ে ধরা পড়েন গোতাবায়ার ছোট ভাই ও সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে। তিনিও অভিবাসন কর্মকর্তাদের হাতে আটকা পড়েন।

মঙ্গলবার শ্রীলঙ্কা ইমিগ্রেশন অ্যান্ড ইমিগ্রেশন অফিসার্স অ্যাসোসিয়েশন এসব তথ্য নিশ্চিত করে।

কর্মকর্তারা জানান, বাসিল ও তার পরিবারের সদস্যরা কলম্বো বিমানবন্দরের ভিআইপি এক্সিট গেট ব্যবহার করে বিদেশে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু অভিবাসন কর্মকর্তারা তা হতে দেননি।

অ্যাসোসিয়েশনের সভাপতি কে এ এস কানুগালা বলেন, সোমবার তথ্য আসে যে, বাসিল রাজাপাকসে শ্রীলঙ্কা ছেড়ে যেতে পারেন। আমাদের মধ্যরাত পর্যন্ত দায়িত্ব ছিল। এ সময়ের মধ্যে তিনি বা তারা বিমানবন্দরে আসেননি।

এদিকে, গোতাবায়া ও বাসিলের দেশ ছেড়ে পালানোর কয়েকটি ছবি স্থানীয় মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপকভাবে ছবিগুলো ছড়িয়ে পড়ে। দেশের জনগণ এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন।

গৌরীপুর নিউজ/এইচএসএস

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com