ময়মনসিংহমঙ্গলবার , ২ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কোটি পরিবারে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২, ২০২২ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

শোকাবহ আগস্ট উপলক্ষে দেশের এক কোটি এক লাখ নিম্ন আয়ের পরিবারের কাছে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। একজন কার্ডধারী ৫৫ টাকা দরে এক কেজি চিনি, ৬৫ টাকা দরে ২ কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল ও ২০ টাকা দরে ২ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

মঙ্গলবার সকাল ৯টায় রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডে টিসিবি’র ডিলারের দোকান থেকে এ কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, বিভিন্ন ইউনিয়নের এক কোটি পরিবারকে দিচ্ছি। তিন হাজার ডিলার আছে। কোনো অনিয়ম থাকলে শিগগিরই ব্যবস্থা নেয়া হবে।

গত মার্চ মাসে প্রথম দফায় ৬২টি জেলায় এসব পণ্য দেওয়া হয়। ঢাকা ও বরিশালে দেওয়া হয় জুনে। সোমবার থেকে দ্বিতীয় দফায় সারাদেশে একযোগে ডিলারদের মাধ্যমে পণ্য বিক্রি শুরুর ঘোষণা দিয়েছিল টিসিবি। কিন্তু অধিকাংশ জেলায় ঐদিন শুরু করতে পারেনি।

জানা গেছে, রাজধানীতে ফ্যামিলি কার্ড দেওয়ার কাজ এখনও শেষ হয়নি। ঢাকার দুই সিটি কর্পোরেশনে ৮ লাখ কার্ড বিতরণ করা হয়েছে। শিগগিরই বাকি কার্ডগুলো বিতরণ করবে টিসিবি। চলতি মাসে কার্ডধারী সবার কাছে একবার পণ্য বিক্রি করা হবে।

গৌরীপুর নিউজ/এইচএসএস

    ইমেইলঃ news.gouripurnews@gmail.com