ঢাকাশুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২

জান্নাতি হঠাৎ করেই হয়ে গেলেন ইউসুব!

অনলাইন ডেস্ক
ডিসেম্বর ৯, ২০২২ ১২:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

জান্নাতি আক্তার খাদিজা নামের এক মাদরাসার ছাত্রী হঠাৎ করেই হয়ে গেলেন ইউসুব আলী। লালমনিরহাটে আদিতমারী উপজেলার এই ঘটনায় এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা গেছে, মেয়ে থেকে ছেলে হওয়া ইউসুব আলী উপজেলার দুর্গাপুর ইউপির দীঘলটারী মাঝপাড়া গ্রামের কামরুজ্জামান ও পারভীন আক্তার দম্পতির তৃতীয় সন্তান। সে স্থানীয় উত্তর গোবধা দাখিল মাদরাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী।

জানা যায়, জান্নাতির ছোটবেলা থেকেই তার দৈহিক গঠন ও আচরণ ছিল মেয়েসুলভ। তার চলাফেরাও ছিল মেয়ে বন্ধুদের সঙ্গেই। হঠাৎ করে গত এক মাস ধরে তার আচরণ ও দৈহিক গঠনে ছেলেসুলভ পরিবর্তন দেখা দেয়। গত সপ্তাহে তার কণ্ঠ ও দৈহিক গঠন পুরোপুরি পুরুষে রূপান্তরিত হলে, পারিবারিকভাবে তাকে পরীক্ষা-নিরীক্ষা করে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

মেয়ে থেকে পুরোপুরি ছেলেতে রূপান্তরিত হওয়ায় তার নাম জান্নাতি আক্তার খাদিজা পরিবর্তন করে ইউসুব আলী রাখা হয়। চুল কেটে ছোট করে, নারীদের পোশাকের বদলে ছেলেদের পোশাকও পরছে সে।

তবে লোক-লজ্জায় বাড়ির বাইরে যেতে এবং মাস্ক খুলে ছবি তুলতে রাজি হয়নি ইউসুব আলী।

গত এক সপ্তাহ ধরে নিজেদের মধ্যে গোপন থাকলেও বৃহস্পতিবার তা গ্রামবাসীর মধ্যে প্রকাশ পায়। ফলে তাকে একনজর দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছে দূর-দূরান্ত থেকে আসা লোকজন।

ইউসুব আলীর বাবা কামরুজ্জামান বলেন, এক মাস ধরে খাদিজার কণ্ঠ ও দৈহিক গঠনে বেশ পরিবর্তন ঘটতে থাকে। গত সপ্তাহে সেগুলো পুরোপুরি পুরুষে রূপান্তরিত হওয়ায় পারিবারিকভাবে তাকে পরীক্ষা করে আমরা নিশ্চিত হয়েছি। তাই তার নাম খাদিজা থেকে পরিবর্তন করে ইউসুব আলী রাখা হয়েছে। সে এখন পুরোপুরি পুরুষ এবং সুস্থ।

দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান নান্নু বলেন, লোক মুখে ঘটনাটি শুনেছি।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আজমল হক বলেন, হরমোন পার্থক্যের কারণে এমনটি হতে পারে। হঠাৎ কোনো পুরুষের শরীরে নারী হরমোন বৃদ্ধি পেলে পুরুষ থেকে নারীতে এবং নারীর শরীরে পুরুষ হরমোন বৃদ্ধি পেলে নারী থেকে পুরুষে রূপান্তরিত হতে পারে। মূলত পরীক্ষা না করে কিছুই বলা যায় না।

 

গৌরীপুর নিউজ/এইচএসএস

প্রিয় পাঠক আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর,খবরের পিছনের খবর সরাসরি জানাতে যোগাযোগ করুন। আপনার তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

মোবাইলঃ +8801717-785548, +8801518-463033

ইমেইলঃ news.gouripurnews@gmail.com